অ্যাজারের জালে পিএসজির গোল উৎসব

বিশ্বকাপের আগে শেষ রাউন্ডের ম্যাচ। স্বাভাবিকভাবেই জয় দিয়ে শেষ করতে চেয়েছিল লিগ ওয়ান চ্যাম্পিয়ন পিএসজি। তাতে কাঙ্ক্ষিত জয় তো মিলেছেই, রীতিমতো গোল উৎসবে মাতে দলটি। অ্যাজারকে বিধ্বস্ত করেই বিশ্বকাপ বিরতিতে যায় লিওনেল মেসি, নেইমার ও কিলিয়ান এমবাপেরা।

বিশ্বকাপের আগে শেষ রাউন্ডের ম্যাচ। স্বাভাবিকভাবেই জয় দিয়ে শেষ করতে চেয়েছিল লিগ ওয়ান চ্যাম্পিয়ন পিএসজি। কাঙ্ক্ষিত জয় তো মিলেছেই, রীতিমতো গোল উৎসবে মাতে দলটি। অ্যাজারকে বিধ্বস্ত করেই বিশ্বকাপ বিরতিতে গিয়েছেন লিওনেল মেসি, নেইমার ও কিলিয়ান এমবাপেরা।

রোববার পার্ক দি প্রিন্সেসে লিগ ওয়ানের ম্যাচে অ্যাজারের বিপক্ষে ৫-০ গোলের ব্যবধানে জয় পেয়েছে পিএসজি। দলের হয়ে একটি করে গোল পেয়েছেন এমবাপে, কার্লোস সোলের, আশরাফ হাকিমি, রেনেতো সানচেজ ও হুগো একিতেকে।

আগামী সপ্তাহেই বিশ্বকাপ শুরু হতে যাওয়ায় খেলোয়াড়দের মনে স্বাভাবিকভাবেই ছিল বাড়তি উদ্বেগ। বিশেষকরে শেষ মুহূর্তে ইনজুরিতে পড়ে যাওয়ার শঙ্কা। তবে মাঠে তেমনটা দেখা যায়নি। স্বাভাবিক ছন্দে খেলেই বড় জয় আদায় করে নেয় পিএসজি।

এ জয়ে ১৫ রাউন্ড শেষে ১৩টি জয় ও ২টি ড্রয়ে ৪১ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান আরও মজবুদ করল পিএসজি। দ্বিতীয় স্থানে থাকা লেসেঁর সংগ্রহ ৩৬ পয়েন্ট। রেলিগেশন জোনের কাছাকাছি ধুঁকতে থাকা অ্যাজারের সংগ্রহ সমান ম্যাচে ১৩ পয়েন্ট।

এদিন ম্যাচের শুরু থেকেই প্রাধান্য বিস্তার করে খেলে স্বাগতিকরা। ৫৯ শতাংশ সময় বল দখলে রেখে ৯টি শট নেয় দলটি। এরমধ্যে ৬টি থাকে লক্ষ্যে। যার ৫টি থেকেই গোল পেয়েছে তারা। অন্যদিকে অ্যাজার সমান ৯টি শট নিলে গোল পায়নি। ৩টি শট ছিল লক্ষ্যে।

ম্যাচের একাদশ মিনিটেই এগিয়ে যায় পিএসজি। মেসির ক্রস থেকে দারুণ দক্ষতায় ডি-বক্সে কাটব্যাক করেন নুনো মেন্ডিস। ফাঁকায় বল পেয়ে আলতো টোকায় কেবল দিক বদলে জালে পাঠান এমবাপে। প্রথমার্ধেই এই গোলের লিড নিয়েই বিরতিতে যায় তারা।

দ্বিতীয়ার্ধে বেশ জমাট ফুটবল উপহার দেয় স্বাগতিকরা। ছয় মিনিট যেতেই ব্যবধান দ্বিগুণ করে তারা। এ গোলেও অ্যাসিস্ট করেন মেন্ডিস। বাঁ প্রান্ত থেকে নেওয়া তার কাটব্যাকে দারুণ এক হেডে দ্বিতীয় বার ঘেঁষে বল জালে পাঠান সোলের।

ছয় মিনিট পর পাল্টা আক্রমণ থেকে সোলের কাছ থেকে অ্যাজার গোলরক্ষককে একা পেয়ে যান হাকিমি। লক্ষ্যভেদ করতে কোনো ভুল হয়নি তার। ৮১তম মিনিটে একিতেকের পাস থেকে দারুণ এক শটে ব্যবধান ৪-০ করেন সানচেজ। তিন মিনিট পর প্রতিপক্ষ ডিফেন্ডারের ভুলে ফাঁকায় বল পেয়ে গোল আদায় করে নেন একিতেকেও।

Comments

The Daily Star  | English

Bank Asia plans to acquire Bank Alfalah’s Bangladesh unit

Bank Asia is going to hold a meeting of its board of directors next Sunday and is likely to disclose the mater in detail, a senior official of Bank Asia said.

47m ago