শিরোপা লড়াই থেকে আরও পিছিয়ে পড়ল রিয়াল

রোববার রাতে সান্তিয়াগো বার্নাব্যুতে রিয়াল সোসিয়েদাদ-রিয়াল মাদ্রিদ ম্যাচ শেষ হয়েছে কোন গোল ছাড়াই। এই ড্রয়ে লা লিগার পয়েন্ট টেবিলে বার্সেলোনার সঙ্গে ৫ পয়েন্টের ব্যবধান তৈরি হলো রিয়ালের।

ঘরের মাঠে অপেক্ষাকৃত সহজ প্রতিপক্ষের বিপক্ষে জয় ছিল ভীষণ প্রত্যাশিত।  কিন্তু রিয়াল মাদ্রিদ সেই পথে খেল হোঁচট। তুমুল আক্রমণ চালিয়েও রিয়াল সোসিয়েদাদকে গোল দিতে পারল না কার্লো আনচেলেত্তির দল।

রোববার রাতে সান্তিয়াগো বার্নাব্যুতে রিয়াল সোসিয়েদাদ-রিয়াল মাদ্রিদ ম্যাচ শেষ হয়েছে কোন গোল ছাড়াই। এই ড্রয়ে লা লিগার পয়েন্ট টেবিলে বার্সেলোনার সঙ্গে ৫ পয়েন্টের ব্যবধান তৈরি হলো রিয়ালের। ১৮ ম্যাচ শেষে দুইয়ে থাকা রিয়ালের পয়েন্ট ৪২, সমান ম্যাচে ৪৭ পয়েন্ট নিয়ে শীর্ষে বার্সেলোনা।

স্প্যানিশ লা লিগায় গত চার ম্যাচে রিয়াল মাদ্রিদ জিততে পেরেছে দুইটিতে। স্প্যানিশ সুপার কাপের ফাইনাল তারা হেরেছে চির প্রতিদ্বন্দ্বী বার্সার কাছে। সময়টা তাই বেশ অস্বস্তির কাটছে জায়ান্ট ক্লাবটির।

ম্যাচে সব মিলিয়ে রিয়ালদের প্রাধান্য থাকলেও শুরুতে গোলের সুযোগ পেয়েছিল সোসিয়েদাদ৷ ৬ মিনিটে বক্সের সামনে পা লাগাতে পারলে গোল পেতে পারতেন ফরোয়ার্ড আলেকজান্দার সারলথ।

শুরুর ঝাপটা সামলে ১৪ মিনিটে সুযোগ পান ভিনিসিউস জুনিয়র। ব্রাজিলিয়ান তারকার নেওয়া শট যায় অল্পের জন্য বাইরে।

৩১ মিনিটে টনি ক্রসের দূরপাল্লার শট নিজের মুন্সিয়ানায় ঠেকান সোসিয়েদাদ গোলরক্ষক। খানিক পর করিম বেনজেমাকেও হতাশ করেন তিনি।

বিরতির পর পরই বেনজেমার পাস  থেকে ভিনিসিউসের নেওয়া শটও ঠেকান গোলরক্ষক আলেক্স রেমিরো।

কোপা দেল রের ম্যাচে একক নৈপুণ্যে দুর্দান্ত গোল করে গেল সপ্তাহে ঝলক দেখানো রদ্রিগো প্রথম একাদশে জায়গা পেয়েছিলেন। পায়ের কারিকুরিতে এদিনও দারুণ খেলছিলেন ব্রাজিলিয়ান তরুণ। কিন্তু গোল পাননি। 

৫৭ মিনিটে তীব্র গতিতে বল নিয়ে প্রতিপক্ষের বক্সে ঢুকে যান রদ্রিগো৷ দারুণ ট্যাকলে কর্নারের বিনিময়ে তা ব্যর্থ করে দেন সোসিয়েদাদ মিডফিল্ডার ইগোর জুবেলদিয়া৷ 

খেলার শেষ দিকেও একের পর এক সুযোগ হাতছাড়ায় হতাশ হয়ে মাঠ ছাড়ে শিরোপা প্রত্যাশিরা।

Comments

The Daily Star  | English

Bailey Road fire: 38 of 44 victims identified, 23 bodies handed over to families

At least 38 people, out of 44 who were killed in last night’s Bailey Road fire have been identified

21m ago