ভূমিকম্পে চাপা পড়েছিলেন চেলসির সাবেক ফুটবলারও

তুরস্কের ক্লাব হাতাইস্পোরে খেলতেন ঘানার আতসু। পরশু ম্যাচ খেলার পর আন্তাকিয়া এলাকার একটি হোটেলে ছিলেন ৩১ বছর বয়েসী এই ফুটবলার। সেই ভবনটি ধসে পড়লে আরও অনেকের সঙ্গে চাপা পড়েন তিনি।
Christian Atsu

তুরস্ক ও সিরিয়ায় স্মরণকালের ভয়াবহ ভূমিকম্পে বিপুল প্রাণহানির খবর মিলছে। নিহতের সংখ্যা চলে গেছে পাঁচ হাজারের কাছে, আহত আরও কয়েক হাজার। আহতদের মধ্যে আছেন চেলসি ও নিউক্যাসল ইউনাইটেডে খেলা উইঙ্গার ক্রিস্টিয়ান আতসুও।  

তুরস্কের ক্লাব হাতাইস্পোরে খেলেন ঘানার আতসু। পরশু ম্যাচ খেলার পর আন্তাকিয়া এলাকার একটি হোটেলে ছিলেন ৩১ বছর বয়েসী এই ফুটবলার। সেই ভবনটি ধসে পড়লে আরও অনেকের সঙ্গে চাপা পড়েন তিনি।

বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, বেশ কিছু সময়ের চেষ্টার পর আতসুকে জীবিত উদ্ধার করে হাসপাতালে নেওয়া হয়েছে। চাপা পড়া এই ফুটবলার পায়ে আঘাত পেয়েছেন, তার নিঃশ্বাসেও সমস্যা হচ্ছে।  এর আগে হাতাইস্পোরের সহ-সভাপতির বরাত দিয়ে আতসুকে না পাওয়ার কথা জানানো হয়েছিল।

ঘানার এই ফুটবলার ২০১৩ থেকে ২০১৭ সাল পর্যন্ত ইংলিশ ক্লাব চেলসিতে খেলেছেন। ২০২১ সাল পর্যন্ত প্রিমিয়ার লিগে তাকে নিউক্যাসলের হয়ে খেলতে দেখা যায়। এভারটনের হয়েও খেলেছিলেন তিনি। ঘানা জাতীয় দলের হয়ে ৬৫ ম্যাচ খেলা এই ফুটবলার ২০১৪ সালে ব্রাজিল বিশ্বকাপেও খেলেছেন।

ভয়াবহ এই ভূমিকম্পে বিভিন্ন শ্রেণী পেশার বিপুল মানুষের আক্রান্তের খবর পাওয়া যাচ্ছে। ভূমিকম্পের কারণে তুরস্কে সব ধরণের খেলাধুলো স্থগিত রাখা হয়েছে। সোমবার রিখটার স্কেলে ৭ দশমিক ৮ মাত্রার ভূমিকম্পে কেঁপে উঠে তুরস্ক ও সিরিয়া। আফটার ইফেক্টেও ক্ষতি হয় বিপুল।

Comments

The Daily Star  | English
Bangladeshis consume 136 eggs a year, people in developed countries 400

Bangladeshis consume 136 eggs a year, people in developed countries 400

Experts say at a seminar on “Doctors' dialogue on right to protein”

29m ago