স্প্যানিশ লা-লিগা

রিয়ালের সঙ্গে ব্যবধান আরও বাড়িয়ে নিল বার্সেলোনা

রোববার ভিয়ারিয়ালের মাঠে গিয়ে ১-০ গোলে জয় বের করে নেয় বার্সা। দলের হয়ে জয়সূচক একমাত্র গোল আসে পেদ্রির পা থেকে
Barcelona
ছবি: রয়টার্স

প্রতিপক্ষের মাঠে গিয়ে শুরুতেই গোল পেল বার্সেলোনা। পরে সেই গোল ধরে রেখে বের করে নিল মূল্যবান তিন পয়েন্ট। তাতে স্প্যানিশ লা লিগার পয়েন্ট টেবিলে প্রধান প্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের সঙ্গে ব্যবধান আরও বাড়িয়ে নিয়েছে জাভি হার্নান্দেজের দল।

রোববার ভিয়ারিয়ালের মাঠে গিয়ে ১-০ গোলে জয় বের করে নেয় বার্সা। দলের হয়ে জয়সূচক একমাত্র গোল আসে পেদ্রির পা থেকে। এই জয়ের পর রিয়ালের সঙ্গে ১১ পয়েন্টের ব্যবধান তৈরি করে ফেলল বার্সেলোনা.২১ ম্যাচে তাদের পয়েন্ট ৫৬। ২০ ম্যাচে ৪৫ পয়েন্ট নিয়ে দুইয়ে রিয়াল। লিগ শিরোপার দৌড়ে তাই স্পষ্ট ব্যবধানে ফেভারিট বার্সা।

এদিন খেলার তৃতীয় মিনিটেই বার্সেলোনাকে এগিয়ে নিতে পারতেন রবার্ট লেভানদোভস্কি। পেদ্রির পাস ধরে ছুটে গিয়ে গোলরক্ষককে একা পেয়েছিলেন তিনি। তবে তার ফিনিশিং ছিল হতাশাজনক।

পরের কয়েক মিনিটে মাঠে নিজেদের নিয়ন্ত্রণ আরও প্রতিষ্ঠা করে নেয় দলটি। ফল মিলে ১৭ মিনিটে। বক্সের মধ্যে দুই সতীর্থের বল দেওয়া নেওয়ার পর পান লেভানদোভস্কি। তার বাড়ানো টাচ ধরে জালে জড়িয়ে আনন্দে ভাসার কাজটা করেন পেদ্রি।

নিজেদের মাঠে সমতায় ফিরতে মরিয়া ভিয়ারিয়াল সুযোগ হাতছাড়ায় ডুবে যায় বাকিটা সময়। সবচেয়ে বড় সুযোগ আসে প্রথমার্ধের যোগ করা সময়ে। লুইস মোরালেস মাঝমাঠ থেকে ফাঁকায় বল নিয়ে ছুটে গিয়েছিলেন। বার্সার পোস্টের কাছে গিয়ে তিনি তালগোল পাকান। তার নেওয়া শট যায় বাইরের জালে।

বিরতির পর ব্যবধান দ্বিগুণ করতে পারতেন লেভানদোভস্কি। আবারও গোলরক্ষককে একা পেয়ে শট মারেন অনেক বাইরে দিয়ে।

৬০ মিনিটে দলকে বিপদের হাত থেকে বাঁচান রোনালদ আরাউহো। ইয়েরেমি পিনোর দুরন্ত ছুটে যাওয়া আটকান অসাধারণ দক্ষতায়।

খেলার বাকিটা সময় কোন দলই বলার মতো সুযোগ পায়নি। বার্সাও মন দেয় গোল ধরে পয়েন্ট বের করে নেওয়ায়।

Comments