অবশেষে মেসির জার্সি পেলেন ডেভিস

তখন বার্সেলোনায় খেলতেন মেসি। এক লেগের সে ম্যাচে বায়ার্নের কাছে ৮-২ গোলে বিধ্বস্ত হয় তার দল। বিধ্বস্ত মেসি সেবার ফিরিয়ে দিয়েছিলেন ডেভিসের অনুরোধ।

অবশেষে অপেক্ষার পালা শেষ হয়েছে আলফান্সো ডেভিসের। পেয়েছেন লিওনেল মেসির জার্সি। যার জন্য তাকে অপেক্ষা করতে হয়েছে প্রায় তিন বছর। আগের দিন পিএসজিকে হারানোর ম্যাচে মেসির সঙ্গে জার্সি বদল করেছেন বায়ার্ন মিউনিখের এ কানাডিয়ান ডিফেন্ডার।

প্রথমবার মেসির জার্সি চেয়েছিলেন সেই ২০২০ সালে। চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালের ম্যাচে। তখন বার্সেলোনায় খেলতেন মেসি। এক লেগের সে ম্যাচে বায়ার্নের কাছে ৮-২ গোলে বিধ্বস্ত হয় তার দল। বিধ্বস্ত মেসি সেবার ফিরিয়ে দিয়েছিলেন ডেভিসের অনুরোধ। ম্যাচ শেষে ডেভিস সেদিন নিজেই জানিয়েছিলেন জার্সি চাওয়ার কথা, 'মনে হচ্ছিল একটু আপসেট হয়েছেন (মেসি)।'

তার উপর সেই ম্যাচে বার্সেলোনাকে এমন বিব্রতকর হার উপহার দেওয়ার অন্যতম কারিগর ছিলেন ডেভিস। আগের দিন পিএসজিকে হারানোর পেছনেও রয়েছে তার প্রত্যক্ষ অবদান। কিংসলে কোমানের দেওয়া ম্যাচের একমাত্র গোলের যোগানদাতা ছিলেন এ কানাডিয়ান। তার ক্রস থেকেই বল পেয়ে লক্ষ্যভেদ করেন কোমান। তবে এবার আর ডেভিসকে ফেরাননি মেসি।

মঙ্গলবার রাতে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর ম্যাচে পিএসজিকে ১-০ গোলে হারিয়ে কোয়ার্টার ফাইনালের পথে অনেকটাই এগিয়ে যায় বায়ার্ন। এদিন প্রথম একাদশে ছিলেন না ডেভিস। দ্বিতীয়ার্ধে জোয়াও ক্যানসেলো বদলি নামেন। আর নেমেই আট মিনিটের মাথায় ডেডলক ভাঙতে সাহায্য করেন এ ডিফেন্ডার।

শুধু গোল দেওয়ায় নয়, নিজেদের ক্লিনশিট রাখাতেও দারুণ অবদান রয়েছে ডেভিসের। ম্যাচের প্রথম ৭০ মিনিট একচ্ছত্র আধিপত্য বিস্তার করে খেললেও শেষ দিকে সমতায় ফিরতে প্রবল চাপ সৃষ্টি করেছিল পিএসজি। এ সময়ে দারুণ দক্ষতায় রক্ষণ জমাট রাখেন ডেভিস। মেসির একটি শট এ ডিফেন্ডার ব্লক না করলে সমতায় ফিরতেই পারতো প্যারিসের ক্লাবটি।

Comments

The Daily Star  | English

Cyclone Remal: PDB cuts power production by half

PDB switched off many power plants in the coastal areas as a safety measure due to Cyclone Rema

52m ago