ফুটবল

তুরস্কের ভূমিকম্প: ধ্বংসস্তূপে মিলল চেলসির সাবেক তারকার মৃতদেহ

তুরস্ক ও সিরিয়ায় ঘটে যাওয়া স্মরণকালের ভয়াবহ ভূমিকম্পের প্রায় দুই সপ্তাহ পর মৃতদেহ পাওয়ার খবর দিয়েছেন তার এজেন্ট নানা সেচেরে।
Christian Atsu

তুরস্কে ভয়াবহ ভূমিকম্পে নিখোঁজ থাকা চেলসির সাবেক ফুটবলার ক্রিস্টিয়ান আতসুর মৃতদেহ ধ্বংসস্তূপ থেকে উদ্ধার করা হয়েছে।

তুরস্ক ও সিরিয়ায় ঘটে যাওয়া স্মরণকালের ভয়াবহ ভূমিকম্পের প্রায় দুই সপ্তাহ পর মৃতদেহ পাওয়ার খবর দিয়েছেন তার এজেন্ট নানা সেচেরে। তিনি জানান, 'আতসুর মৃতদেহ আজ সকালে পাওয়া গেছে। তার পরিবারের প্রতি আমরা গভীর সমাবেদনা জানাই।'

তুর্কি ক্লাব হাতাইস্পোরের খেলোয়াড় আতসুর মৃতদেহ পাওয়ার খবর দিয়েছে দেশটির রাষ্ট্রীয় চ্যানেল টিআরটিও। তারা জানায় আন্তাকিয়ার একটি ভবনের ধ্বংসস্তূপের নিচ থেকে তার দেহ উদ্ধার করা হয়েছে।

হাতাইস্পোর এক বিবৃতিতে জানায়, আতসুর মৃতদেহ ঘানায় পাঠানো হবে, 'তার উপর শান্তি বর্ষিত হোক। এই শোক কোন ভাষায় প্রকাশ করার মতো নয়। তার দেহ ঘানায় পাঠানো হবে।'

গত ৬ ফেব্রুয়ারি ৭.৮ মাত্রার ভূমিকম্পে কয়েক হাজার ভবন ধসে পড়ে। এতে ৪৫ হাজারের বেশি মানুষের মৃতদেহ পাওয়া যায়। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে।

তুরস্কের ক্লাব হাতাইস্পোরে যোগ দেওয়ার আগে ইংলিশ ক্লাব এভারটন,  চেলসি, নিউ ক্যাসল ও বোর্নমাউথে খেলেছেন।

ভূমিকম্পের সময় একটি হোটেলে ছিলেন তিনি। সেই  ভবন ধসে পড়ার পর প্রথমে আহত অবস্থায় তাকে পাওয়ার খবর বের হয়৷ কিন্তু পরে জানা যায় সেই খবর সত্য নয়। এখন তার মরদেহ পাওয়া গেল। 

Comments

The Daily Star  | English

The Daily Star honouring high achievers in O, A level exams

The Daily Star is honouring the high achievers in O- and A-Level examinations in a programme today, with a tagline "Saluting the nation builders of tomorrow"

1h ago