লাইপজিগের মাঠে হোঁচট খেল ম্যানচেস্টার সিটি

বুধবার রাতে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর প্রথম লেগে  ১-১ গোলে ড্র করেছে সিটি ও লাইপজিগ। ২৭ মিনিটে রিয়াদ মহারেজের গোলে এগিয়ে গিয়েছিল ইংলিশ চ্যাম্পিয়নরা। ৭০ মিনিটে ইয়াস্কো গাভারদিওল আনেন সমতা।

প্রথমার্ধে দাপট দেখিয়ে এগিয়ে গেল ম্যানচেস্টার সিটি, বিরতির পর বদলে গেল ছবি। ঝলক দেখিয়ে খেলায় ফিরে হার এড়িয়ে মাঠ ছাড়ল আরবি লাইপজিগ।

বুধবার রাতে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর প্রথম লেগে  ১-১ গোলে ড্র করেছে সিটি ও লাইপজিগ। ২৭ মিনিটে রিয়াদ মহারেজের গোলে এগিয়ে গিয়েছিল ইংলিশ চ্যাম্পিয়নরা। ৭০ মিনিটে ইয়াস্কো গাভারদিওল আনেন সমতা।

প্রতিপক্ষের মাঠে গিয়ে শুরুতেই ম্যাচের সুর ধরে ফেলে সিটি। বল দখল রেখে আক্রমণও করতে থাকে। গোলমুখ খুলতে দেরি হয়নি। ২৭ মিনিটে প্রতিপক্ষের ভুল পাসে বল পেয়ে যান জ্যাক গ্রিলিশ। তার থেকে বল নিয়ে ইলকাই গিনদোয়ান পাস পাড়ান মহারেজকে। বক্সের ভেতর থেকে মহারেজ সুযোগ হাতছাড়া করেননি।

৩০ মিনিটে আসতে পারত আরেক গোল। কর্নার থেকে পাওয়া বলে মাথা লাগাতে পারেননি রদ্রি। তিন মিনিট পর গ্রিলিশ হতাশ হন অল্পের জন্য।

প্রতিপক্ষের প্রবল চাপের ভিড়ে প্রথমার্ধের শেষ দিকে প্রথম সুযোগ আসে লাইপজিগের। তবে টিমো ভের্নারের শট ঝাঁপিয়ে ঠেকিয়ে দেন সিটির ব্রাজিলিয়ান কিপার এডারসন।

বিরতির পর পুরো ভোল পাল্টে ফেলে জার্মান ক্লাব। একাদশে আনে একাধিক বদল। আক্রমণের ধার বেড়ে সিটিকে হকচকিয়ে দিতে থাকে তারা। বদলি নামা বেনিয়ামিন হেনরিকস ৫৫ মিনিটে গোল পেয়েই যাচ্ছিল। তার শট যায় বার ঘেঁষে।

৬৩ মিনিটে একক নৈপুণ্যে সুযোগ তৈরি করেছিলেন লাইপজিগের পর্তুগিজ ফরোয়ার্ড আন্দ্রে সিলভা। ডিফেন্ডারদের কাটিয়ে এগিয়ে গেলেও তিনি পরাস্ত করতে পারেননি এডারসনকে। খানিকপর কর্নারের বিনিময়ে লাইপজিগের আরেকটি চেষ্টা নষ্ট করে দেন এডারসন।

তবে ৭০ মিনিটে আর বাঁচাতে পারেননি তিনি। ছোট করে নেওয়া কর্নার কিক থেকে বল নিয়ে মারসেল হালস্টেনবার্গ ক্রস দেন বক্সে। গাভারদিওল অনেকখানি লাফিয়ে দারুণ হেডে তা জড়িয়ে দেন জালে।

এরপর দুই দল আরও কিছু আক্রমণ করলেও তা ফলপ্রসু ছিল না। ১৪ মার্চ সিটির মাঠে ফিরতি লেগে মুখোমুখি হবে দুদল।

Comments

The Daily Star  | English

Floods cause Tk 14,421 crore damage in eastern Bangladesh: CPD study

The study highlighted that the damage represents 1.81 percent of the national budget for fiscal year (FY) 2024-25

2h ago