ফুটবল

মেসির ৭০০তম গোল, জোড়া গোলে ঝলক এমবাপের

ক্লাব ক্যারিয়ারে এই নিয়ে ৭০০তম গোল পেলেন বিশ্বের অন্যতম সেরা তারকা। এই ৭০০ গোলের ৬৭২টি তিনি করেছেন বার্সেলোনার হয়ে, বাকি ২৮টি পিএসজির হয়ে।
Messi, Mbappe

কিলিয়ান এমবাপে করলেন জোড়া গোল। দুই গোলেই অবদান রাখলেন লিওনেল মেসি। তিনি নিজেও করলেন গোল, তাতে আবার অবদান এমবাপের। এই দুই তারকার ঝলকে ফরাসি লিগে বড় জয় পেয়েছে তাদের দল পিএসজি। দলের দারুণ জয়ে আর্জেন্টাইন মহাতারকা স্পর্শ করেছেন আরেকটি মাইলফলক। ক্লাব ফুটবলে ৭০০তম গোলের দেখা পেয়েছেন তিনি।

রোববার রাতে লিগ ওয়ানের ম্যাচে মার্সেইকে ৩-০ ব্যবধানে উড়িয়ে দিয়েছে পিএসজি। ২৫ মিনিটে এমবাপের গোলে এগিয়ে যাওয়ার চার মিনিট পর ব্যবধান দ্বিগুণ করেন মেসি। বিরতির পর দলকে তৃতীয় গোল এনে দেন এমবাপে।

মেসির গোলটি হয়ে থাকল রেকর্ডময়। ক্লাব ক্যারিয়ারে এই নিয়ে ৭০০তম গোল পেলেন বিশ্বের অন্যতম সেরা তারকা। এই ৭০০ গোলের ৬৭২টি তিনি করেছেন বার্সেলোনার হয়ে, বাকি ২৮টি পিএসজির হয়ে।

ক্লাব ফুটবলে ৭০০ গোল মেসি ছাড়া আর আছে একজনেরই, তিনি ক্রিস্টিয়ানো রোনালদো। পর্তুগিজ মহাতারকার ক্লাব গোল সংখ্যা ৭০৯টি।

এদিন অনেকটা প্রতিশোধের ঝাঁজ নিয়ে নেমেছিল পিএসজি। চলতি মাসেই ফরাসি কাপে পিএসজিকে হারিয়ে বিদায় করে দিয়েছিল মার্সেই। এবার মার্সের মাঠে লিগের ম্যাচ গিয়েই বড় জয় নিয়ে ফিরল ক্রিস্তফ গালতিয়ের দল।

খেলার শুরুতে গতি ছিল মন্থর। ছন্দ পেতে কিছুটা সময় লাগে মেসিদের। ২৫ মিনিটে আসে জ্বলে উঠার মুহূর্ত। মাঝমাঠ থেকে মেসির বাড়ানো বল ধরে তীব্র গতিতে ছুটে আড়াআড়ি শটে বল জালে জড়ান এমবাপে।

চার মিনিট পর সেই ঠিক উল্টো ব্যাপার। এবার বলের যোগান দেন এমবাপে, জালে জড়ান মেসি। এমবাপে দারুণ এক পাসে বক্সের  ভেতর খুঁজে পান মেসিকে। আর্জেন্টিনাকে বিশ্বকাপ জেতানো তারকা কোন ভুল করেননি। এতে করে ক্লাবে ৭০০ গোল হয়ে যায় তার।

৩৩ মিনিটে আরেকটি গোল পেতে পারতেন মেসি। কিন্তু একদম কাছ থেকে ডান পায়ে শট নিতে গিয়ে লক্ষ্যে রাখতে পারেননি তিনি। ৩৮ মিনিটে মার্সেই রক্ষণে আবার আতঙ্ক ছড়ায় পিএসজি। এবার এমবাপের পাস থেকে সুযোগ হাতছাড়া করেন অধিনায়ক মার্কিনিউস।

বিরতির পর নেমে একই ধারায় খেলা চালিয়ে দ্রুত আরেকটি গোল পেয়ে যায় পিএসজি। ৫৫ মিনিটে পরিকল্পিত আক্রমণ থেকে মেসিকে বল দিয়ে বক্সের ভেতর ঢুকে যান এমবাপে। মেসির দেওয়া ফিরতি বল ভলিতে জালে জড়ান ফরাসি তারকা।

এতে করে লিগ টেবিলে ২৫ ম্যাচে ৬০ পয়েন্ট হয়ে গেল পিএসজির। শীর্ষে থাকা দলের বিপক্ষে হেরে ৫২ পয়েন্ট নিয়ে দুইয়ে মার্সেই।

Comments