তুর্কমেনিস্তানকে উড়িয়ে দিল বাংলাদেশ

এএফসি অনূর্ধ্ব-২০ নারী এশিয়ান কাপ বাছাইপর্বের এইচ গ্রুপের লড়াইয়ে তুর্কমেনিস্তানের বিপক্ষে ৪-০ গোলে জয় পেয়েছে বাংলাদেশের মেয়েরা।

বয়সভিত্তিক প্রতিযোগিতায় প্রথমবারের মতো তুর্কমেনিস্তানের বিপক্ষে খেলেছে বাংলাদেশ। জাতীয় দলে আবার র‍্যাঙ্কিংয়ে এগিয়ে মধ্য এশিয়ার দলটি। অচেনা প্রতিপক্ষর বিপক্ষে শুরুতে ভুগলেও বড় জয় নিয়েই মাঠ ছেড়েছে বাংলাদেশ নারী অনূর্ধ্ব-২০ দল।

শুক্রবার কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ মোস্তফা কামাল স্টেডিয়ামে এএফসি অনূর্ধ্ব-২০ নারী এশিয়ান কাপ বাছাইপর্বের এইচ গ্রুপের লড়াইয়ে তুর্কমেনিস্তানের বিপক্ষে ৪-০ গোলে জয় পেয়েছে বাংলাদেশের মেয়েরা।

মধ্য এশিয়ার দেশটির বিপক্ষে বাংলাদেশের আকলিমা খাতুন এবং স্বপ্না রানী জোড়া গোল করেছেন। এর আগে উদ্বোধনী ম্যাচে ইরানের কাছে ১-৭ ব্যবধানে হেরেছিল তুর্কমেনিস্তান। টানা দুটি পরাজয়ের টুর্নামেন্ট থেকে বাদ পড়ল তারা।

এদিন মাঝমাঠের দখল ছিল বাংলাদেশেরই বেশি। আক্রমণও করে তারাই বেশি। তবে খুব একটা সুবিধা করে উঠতে পারছিল না লাল-সবুজ জার্সিধারীরা। ডেডলক ভাঙতে প্রথমার্ধের যোগ করা সময় পর্যন্ত অপেক্ষা করতে হয়েছে বাংলাদেশকে। স্বপ্না রানীর কর্নার ডি-বক্সে সৃষ্ট জটলায় বল পেয়ে টোকা দিয়ে বল জালে পাঠান আকলিমা।

৭১তম মিনিটে ইতি খাতুনের ক্রস থেকে দারুণ ফ্লিকে ব্যবধান দ্বিগুণ করেন সেই আকলিমা। নয় মিনিট পর ইতির আরও একটি ক্রসে অসাধারণ হেডে লক্ষ্যভেদ করেন স্বপ্না রানী। পরের মিনিটেই বক্সের বাইরে থেকে স্বপ্নার জোরাল শট তুর্কমেনিস্তানের এক ডিফেন্ডারের পায়ে লেগে জালে প্রবেশ করলে ব্যবধান হয় ৪-০।

আগামী রোববার 'এইচ' গ্রুপে নিজেদের দ্বিতীয় ও শেষ ম্যাচে ইরানের মুখোমুখি হবে বাংলাদেশ। দুই দলের পয়েন্ট সমান ৩ হলেও গোল পার্থক্যে এগিয়ে ইরান।

Comments

The Daily Star  | English

Floods cause Tk 14,421 crore damage in eastern Bangladesh: CPD study

The study highlighted that the damage represents 1.81 percent of the national budget for fiscal year (FY) 2024-25

2h ago