ইংলিশ লিগের ৪ ক্লাব চায় ফাতিকে!

কদিন আগেও বার্সেলোনায় থেকে যাওয়ার ইচ্ছার কথা সরাসরি বলেছেন ফাতি। কিন্তু বর্তমান পরিস্থিতিতে ক্লাবের সঙ্গে দূরত্বটা বাড়তে শুরু করেছে তার।

দলের দুই সেরা তারকা রবার্ট লেভানদোভস্কি ও উসমান দেম্বেলে ইনজুরিতে। কিন্তু তারপরও একাদশে ঠিকঠাক জায়গা মিলছে না আনসু ফাতির। তারচেয়ে আরেক স্প্যানিশ ফেরান তোরেস ও ব্রাজিলিয়ান রাফিনহাকে মূল্যায়ন করা হচ্ছে বেশি। তাতে বার্সেলোনায় থেকে যাওয়ার ইচ্ছাটা ক্রমেই ফিকে হতে যাচ্ছে ফাতির।

অবশ্য কদিন আগেও বার্সেলোনায় থেকে যাওয়ার ইচ্ছার কথা সরাসরি বলেছেন ফাতি। কিন্তু বর্তমান পরিস্থিতিতে ক্লাবের সঙ্গে দূরত্বটা বাড়তে শুরু করেছে তার। খেলার সুযোগ পাচ্ছেন কম। যে কারণে এরমধ্যেই তার জন্য ক্লাব দেখতে শুরু করেছেন এজেন্ট হোর্হে মেন্দেস।

কিছু দিন আগে বার্সা প্রেসিডেন্ট হুয়ান লাপোর্তা জানিয়েছেন, আগামী গ্রীষ্মে একজন স্ট্রাইকারকে সই করতে চায় তারা। কিন্তু সেই চুক্তির জন্য, বর্তমান স্কোয়াডে থাকা একজনকে চলে যেতে হবে। লেভানদোভস্কি ও দেম্বেলের সঙ্গে চুক্তি নবায়ন করতে চায় তারা। তাই রাফিনহা, তোরেস বা ফাতির মধ্যে একজনকে ছেড়ে দেওয়া ছাড়া উপায় নেই ক্লাবটির। কিন্তু কোচ জাভি যেভাবে তার চেয়ে রাফিনহা ও তোরেসকে প্রাধান্য দিচ্ছেন তাতে ইঙ্গিতটা বুঝতে পারছেন ফাতি।

আগে থেকেই ফাতির দিকে নজর ইংলিশ জায়ান্ট ম্যানচেস্টার ইউনাইটেডের। এর আগে জোসেপ মারিয়া বার্তোমেউ প্রেসিডেন্ট থাকাকালীন সময়ে তার জন্য ১৫০ মিলিয়ন ইউরোর প্রস্তাব দিয়েছিল তারা। তখন তাদের প্রস্তাব আমলে নেয়নি বার্সা। কিন্তু সাম্প্রতিক সময়ে সিদ্ধান্ত পরিবর্তন করেছে তারা। গুঞ্জন রয়েছে আগামী গ্রীষ্মে তার জন্য প্রস্তাব শুনতে আগ্রহী ব্লুগ্রানারা।

বৃটিশ সংবাদমাধ্যম দ্য সানের প্রতিবেদন অনুযায়ী, ফাতিকে দলে পেতে চারটি ইংলিশ ক্লাব আগ্রহী। এরমধ্যেই তাকে পেতে মেন্দেসের সঙ্গে যোগাযোগও করেছে ক্লাব কর্তৃপক্ষ। যেখানে ম্যানচেস্টার ইউনাইটেড ছাড়াও রয়েছে আর্সেনাল, লিভারপুল ও নিউক্যাসলের মতো ক্লাবগুলো।

Comments