উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ

শেষ আটে রিয়ালের প্রতিপক্ষ চেলসি, সিটি পেল বায়ার্নকে

সুইজারল্যান্ডের নিয়নে অনুষ্ঠিত হয়েছে ইউরোপের সর্বোচ্চ ক্লাব আসরের শেষ আটের ড্র। এই পর্বের পাশাপাশি নিশ্চিত করা হয়েছে সেমিফাইনাল ও ফাইনালের গতিপথ।
ছবি: এএফপি

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে দেখা মিলবে হাইভোল্টেজ লড়াইয়ের। বর্তমান চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ মোকাবিলা করবে চেলসিকে, বায়ার্ন মিউনিখের প্রতিপক্ষ ম্যানচেস্টার সিটি।

সুইজারল্যান্ডের নিয়নে অবস্থিত ইউরোপের শীর্ষ ফুটবল নিয়ন্ত্রক সংস্থা উয়েফার সদর দপ্তরে শুক্রবার অনুষ্ঠিত হয়েছে চ্যাম্পিয়ন্স লিগের শেষ আটের ড্র। এই পর্বের পাশাপাশি নিশ্চিত করা হয়েছে ইউরোপের সর্বোচ্চ ক্লাব আসরের সেমিফাইনালের গতিপথ।

২০২২-২৩ মৌসুমের কোয়ার্টারের বাকি দুই ম্যাচের একটিতে পরস্পরের মুখোমুখি হবে এসি মিলান ও নাপোলি। আরেকটিতে বেনফিকার বিপক্ষে লড়বে ইন্টার মিলান।

রিয়াল, চেলসি, ম্যান সিটি ও বায়ার্নের মধ্যে কেবল একটি ক্লাব পাবে ফাইনালের টিকিট। কারণ, রিয়াল-চেলসি ম্যাচের বিজয়ী দল সেমিতে খেলবে ম্যান সিটি-বায়ার্ন ম্যাচের বিজয়ী দলের সঙ্গে। অন্যদিকে, মিলান-নাপোলি ম্যাচের বিজয়ী দল আরেক সেমিতে মুখোমুখি হবে ইন্টার-বেনফিকা ম্যাচের বিজয়ী দলের।

আসরের শেষ আটে টিকে থাকাদের মধ্যে সবচেয়ে বেশি তিনটি ক্লাব রয়েছে ইতালির। তারা হলো মিলান, ইন্টার ও নাপোলি। ইংল্যান্ডের প্রতিনিধিত্বকারী দুটি ক্লাব হলো ম্যান সিটি ও চেলসি। একটি করে ক্লাব আছে তিনটি দেশ থেকে। সেগুলো হলো স্পেনের রিয়াল, জার্মানির বায়ার্ন ও পর্তুগালের বেনফিকা।

আগামী ১২ ও ১৩ এপ্রিল অনুষ্ঠিত হবে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালের প্রথম লেগ। ফিরতি লেগ মাঠে গড়াবে ১৯ ও ২০ এপ্রিল। এরপর আসরের সেমিফাইনালের প্রথম লেগ অনুষ্ঠিত হবে আগামী ১০ ও ১১ মে। ফিরতি লেগ মাঠে গড়াবে ১৭ ও ১৮ মে।

এবারের মৌসুমের চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল হবে আগামী ১১ জুন। শিরোপা নির্ধারণী লড়াইয়ের ভেন্যু তুরস্কের ইস্তানবুলের আতাতুর্ক অলিম্পিক স্টেডিয়াম।

চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালের লাইনআপ:

রিয়াল মাদ্রিদ-চেলসি

ম্যানচেস্টার সিটি-বায়ার্ন মিউনিখ

এসি মিলান-নাপোলি

ইন্টার মিলান-বেনফিকা।

Comments