পাকিস্তানের বিপক্ষে ঐতিহাসিক জয়ে উচ্ছ্বসিত রশিদ

অবশেষে আন্তর্জাতিক ক্রিকেটে প্রথমবারের মতো প্রতিবেশীদের হারানোর স্বাদ নিল আফগানিস্তান। ঐতিহাসিক জয়ের পর উচ্ছ্বাস প্রকাশ করলেন তাদের অধিনায়ক রশিদ খান।
ছবি: টুইটার

পাকিস্তানের বিপক্ষে জয় আসি আসি করে আসছিল না আফগানিস্তানের। বেশ কয়েকবার খুব কাছে গিয়ে আক্ষেপে পুড়তে হয় তাদের। অবশেষে আন্তর্জাতিক ক্রিকেটে প্রথমবারের মতো প্রতিবেশীদের হারানোর স্বাদ নিল তারা। ঐতিহাসিক জয়ের পর উচ্ছ্বাস প্রকাশ করলেন তাদের অধিনায়ক রশিদ খান।

গতকাল শুক্রবার শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে প্রথম টি-টোয়েন্টিতে ৬ উইকেটে জিতেছে আফগানরা। ফলে তিন ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গিয়েছে তারা। নিয়মিত তারকাদের অধিকাংশকে বিশ্রাম দেওয়া পাকিস্তান টস জিতে আগে ব্যাট করে ৯ উইকেটে মাত্র ৯২ রান করতে পারে। জবাবে শুরুর ধাক্কা সামলে ৪ উইকেটে ৯৮ রান তুলে ১৩ বল হাতে রেখে জয় নিশ্চিত করে আফগানিস্তান।

ম্যাচের পর গণমাধ্যমের কাছে তারকা লেগ স্পিনার রশিদ বলেন, 'জেতায় আনন্দ লাগছে কারণ, অতীতে আমরা সব সময় তাদের কাছে হেরেছি। কখনও কখনও খুব অল্প ব্যবধানে। জিততে পেরে খুশি এবং আমরা আশা করি, এই মোমেন্টাম ধরে রাখতে পারব।'

শাদাব খানের নেতৃত্বাধীন পাকিস্তান ব্যাটিংয়ে চরম হতাশ করে। তারপরও রান তোলার জন্য কঠিন উইকেটে ম্যাচ জমিয়ে তোলেন নাসিম শাহ, ইহসানউল্লাহ ও ইমাদ ওয়াসিম। তাদের তোপে ষষ্ঠ ওভারে ২৭ রানে ৩ উইকেট খোয়ায় আফগানিস্তান। টপ অর্ডারের ব্যর্থতার পর তাদের ত্রাতা হিসেবে আবির্ভূত হন মোহাম্মদ নবি। বল হাতে ২ উইকেট নেওয়া অভিজ্ঞ অলরাউন্ডার ব্যাট হাতে ৩৮ বলে ৩৮ রানে অপরাজিত থাকেন।

টপ অর্ডার নিয়ে শঙ্কায় থাকা রশিদ চান তাদের পারফরম্যান্সের উন্নতি ও সেটার ধারাবাহিকতা বজায় রাখা, 'কেবল এই সিরিজের জন্য নয়, বিশ্বকাপের দিকে এগিয়ে যাচ্ছি বলে আমাদের উন্নতি করতে হবে। এখন থেকেই প্রতিদিন আমাদের চেষ্টা করা দরকার যেন বছরের শেষ নাগাদ (অক্টোবর-নভেম্বর), যখন আমরা বিশ্বকাপ খেলতে যাব, তখন আমাদের একটি পুরোপুরি প্রস্তুত স্কোয়াড থাকে।'

Comments