ফুটবল

শুনলাম এবার লা লিগা শিরোপা সস্তা: জাভি

রিয়াল মাদ্রিদের চেয়ে ১৩ পয়েন্ট এগিয়ে থাকায় ২০১৮-১৯ মৌসুমের পর লা লিগা জয়ের কাছাকাছি রয়েছে বার্সা।

ঘরের মাঠে জিরোনার কাছে পয়েন্ট খুইয়েছে বার্সেলোনা। তাতে বেজায় ক্রুদ্ধ কোচ জাভি হার্নান্দেজ। তবে তার রাগটা আরও বেশি গণমাধ্যমের উপর। কারণ বেশ কিছু টিভি চ্যানেলে এবারের লা লিগা শিরোপা জয় 'সস্তা' বলে উল্লেখ করেছে। যা শুনে খেপে আগুন হয়ে আছেন বার্সা কোচ।

ন্যু ক্যাম্পে সোমবার রাতে জিরোনার সঙ্গে গোলশূন্য ড্র করেছে বার্সেলোনা। ২৮ ম্যাচে জাভি হার্নান্দেজের শিষ্যদের এটা তৃতীয় ড্র। পাশাপাশি হারের স্বাদ নিয়েছে দুই ম্যাচে। ৭২ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার শীর্ষে আছে তারা। দ্বিতীয় স্থানে থাকা রিয়াল মাদ্রিদের চেয়ে ১৩ পয়েন্ট ব্যবধানে এগিয়ে তারা। বড় কোনো অঘটন না হলে এ শিরোপা জিততে যাচ্ছে তারাই।

কিন্তু ২০১৮-১৯ মৌসুমের পর জয়ের পথে থাকা লা লিগা শিরোপাকে বলা হচ্ছে কি-না সবচেয়ে সস্তা শিরোপা। তাতেই খেপেছেন জাভি, 'আজকে টিভিতে একটি অনুষ্ঠানে শুনলাম, তারা বলছে, সাম্প্রতিক বছরগুলোর মধ্যে সবচেয়ে স্বস্তা (লা লিগা) শিরোপা হবে এটা। এতে আমি বিস্মিত ও ক্ষুব্ধ। আমরা এখন মেসি-উত্তর যুগে আছি। এই মৌসুমে দারুণ প্রচেষ্টায় শিরোপার কাছাকাছি আছি এবং ছেলেরা নিজেদের সবটুকু উজাড় করে দিচ্ছে।'

সবমিলিয়ে এমন আলোচনা তার মোটেও ভালো লাগেনি বলে জানান জাভি, 'এই আলোচনা আমার একটুও ভালো লাগেনি। তবে আমাদের এখানে নিয়ন্ত্রণও নেই। আমরা নিজেদের কাজকে মূল্যায়ন করতে পারি। আমরা যদি লা লিগা জিততে পারি, অবশ্যই বড় করে উদযাপন করব। বার্সা জিতলে অনেকেই এটাকে গুরুত্ব দিতে চাইবে না, তবে আমাদের কাছে এটি হবে অনেক গুরুত্বপূর্ণ।'

লা লিগা শিরোপা জয়ের পথে থাকলেও এবার এবার ইউরোপিয়ান প্রতিযোগিতায় ভরাডুবি হয়েছে বার্সেলোনার। চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্ব থেকেই ছিটকে গেছে তারা। এরপর ইউরোপা লিগ থেকেও তারা ছিটকে গেছে নকআউট পর্বের শুরুতেই। কোপা দেল রে'তে প্রথম লেগে এগিয়ে থেকে দ্বিতীয় লেগে রিয়ালের কাছে ৪-০ ব্যবধানে হেরে ছিটকে গেছে। জাভিদের সমালোচনা হচ্ছে এ কারণেই।

Comments

The Daily Star  | English

Extreme heat sears the nation

The scorching heat continues to disrupt lives across the country, forcing the authorities to close down all schools and colleges till April 27.

9h ago