বেনজেমার হ্যাটট্রিকে জয়ে ফিরল রিয়াল মাদ্রিদ

লা লিগায় ২১ ম্যাচে বেনজেমার গোল বেড়ে হলো ১৭টি। চলতি মৌসুমে এটি তার তৃতীয় হ্যাটট্রিক এবং সবগুলোই এই মাসে করলেন তিনি।
ছবি: এএফপি

জিরোনার কাছে বিধ্বস্ত হওয়ার ধাক্কা সামলে উজ্জীবিত পারফরম্যান্স উপহার দিল রিয়াল মাদ্রিদ। প্রথমার্ধেই হ্যাটট্রিকের স্বাদ নিলেন তাদের ফরাসি তারকা স্ট্রাইকার করিম বেনজেমা। এতে আলমেরিয়াকে অনায়াসে হারিয়ে জয়ে ফিরল কার্লো আনচেলত্তির শিষ্যরা।

শনিবার রাতে স্প্যানিশ লা লিগায় ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে ৪-২ গোলে জিতেছে রিয়াল। বেনজেমার হ্যাটট্রিকের পর দ্বিতীয়ার্ধে স্বাগতিকদের পক্ষে লক্ষ্যভেদ করেন রদ্রিগো। আগের ম্যাচে জিরোনার মাঠে একই ব্যবধানে হেরে গিয়েছিল লস ব্লাঙ্কোরা।

৩২ ম্যাচে ২১তম জয়ের স্বাদ নেওয়া আসরের শিরোপাধারী রিয়ালের পয়েন্ট ৬৮। তারা আছে পয়েন্ট তালিকার দ্বিতীয় স্থানে। এক ম্যাচ কম খেলা বার্সেলোনা ৭৬ পয়েন্ট নিয়ে অবস্থান করছে তালিকার শীর্ষে।

ম্যাচের ৬৯ শতাংশ সময় বল পায়ে রাখা রিয়াল গোলমুখে শট নেয় ১৫টি। এর মধ্যে লক্ষ্যে ছিল আটটি। অন্যদিকে, গোলমুখে আলমেরিয়া নয়টি শট নিয়ে তিনটি লক্ষ্যে রাখতে পারে।

ম্যাচের পঞ্চম, ১৭তম ও ৪২তম মিনিটে সফরকারীদের জাল কাঁপিয়ে হ্যাটট্রিক পূরণ করেন বেনজেমা। প্রথম গোলটি তিনি করেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ভিনিসিয়ুসের পাসে ডি-বক্সের ভেতর থেকে বাঁ পায়ের শটে। বেনজেমার পরের গোলে অবদান রাখেন ভিনিসিয়ুসের স্বদেশি রদ্রিগো। বাইলাইন থেকে পাওয়া কাটব্যাকে নিশানা ভেদ করেন তিনি।

পেনাল্টি থেকে ম্যাচে নিজের তৃতীয় গোলের দেখা পান বেনজেমা। এর আগে ডি-বক্সে লুকাস ভাজকেজ ফাউলের শিকার হওয়ায় রেফারি বাজান স্পট-কিকের বাঁশি। লা লিগায় ২১ ম্যাচে বেনজেমার গোল বেড়ে হলো ১৭টি। চলতি মৌসুমে এটি তার তৃতীয় হ্যাটট্রিক এবং সবগুলোই এই মাসে করলেন তিনি।

প্রথমার্ধের যোগ করা সময়ে ব্যবধান কমায় আলমেরিয়া। ধারার বিপরীতে গোল পেয়ে যান লাজারো। ফলে ৩-১ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় আনচেলত্তির দল।

দ্বিতীয়ার্ধের দ্বিতীয় মিনিটে ব্যবধান আবার বাড়িয়ে নেয় স্বাগতিকরা। দানি সেবায়োসের পাসে ডি-বক্সের বাইরে থেকে জাল খুঁজে নেন রদ্রিগো। নিজেদের ভুলে ৬১তম মিনিটে আরেকটি গোল হজম করে রিয়াল। টনি ক্রুস নিজেদের ডি-বক্সে দুর্বল পাস দেন অ্যান্টোনিও রুডিগারের উদ্দেশ্যে। বল দখলে নিয়ে আলমেরিয়ার ফ্রান্সিসকো পোর্তিয়ো ক্রস করেন কাছের পোস্টে। হেড করে তা কাজে লাগান লুকাস রবার্তোনে।

দুই মিনিট পর রদ্রিগোর গোল করলেও তা অফসাইডে বাতিল হয়। ৭৯তম মিনিটে আরেকটি পেনাল্টি পায় রিয়াল। কিন্তু ভিএআরের সাহায্য নিয়ে রেফারি সিদ্ধান্ত পাল্টে ফেলেন। কারণ, প্রতিপক্ষ গোলরক্ষকের ফাউলের শিকার হওয়ার আগে নিজেই ফাউল করেছিলেন বেনজেমা।

৮৭তম মিনিটে বেনজেমার কোণাকুণি শট দূরের পোস্টে বাধা পায়। তিন মিনিট পর বদলি স্প্যানিশ মিডফিল্ডার মার্কো আসেনসিওর প্রচেষ্টা আটকে যায় ক্রসবারে। তাই আর ব্যবধান বাড়ানো হয়নি রিয়ালের।

Comments