দলবদল: বেনজেমার বিকল্প হিসেবে ফেলিক্সকে পছন্দ পেরেজের

দলবদলের প্রতিদিনের সকল খবর নিয়ে দ্য ডেইলি স্টারের পাঠকদের জন্য এই আয়োজন।
ছবি: এএফপি

ইউরোপের ক্লাব ফুটবলের আরেকটি জমজমাট মৌসুম প্রায় শেষের পথে। এরই মধ্যে পরবর্তী মৌসুমের জন্য দল গোছানোর কাজ করতে ব্যস্ত হয়ে উঠেছে ক্লাবগুলো। উদ্দেশ্য নিজেদের শক্তি বাড়ানো ও ঘাটতি দূর করা। আসন্ন গ্রীষ্মকালীন দলবদলে অনেক প্রতিষ্ঠিত তারকা খেলোয়াড় চুক্তি নবায়ন করে থেকে যাবেন পুরনো ক্লাবে। আবার অনেকে পাড়ি জমাবেন নতুন ঠিকানায়।

শুধু তারকা খেলোয়াড় নয়, উদীয়মান ও তরুণ প্রতিভাদের দিকেও হাত বাড়াচ্ছে ক্লাবগুলো। কোচদেরও অনেকে দল পরিবর্তন করবেন। ফলে প্রতিদিনই আন্তর্জাতিক গণমাধ্যমে উঠে আসছে নতুন নতুন জল্পনা-কল্পনা। যার কিছু সত্যি হবে, আবার কিছু মিলিয়ে যাবে গুঞ্জন আকারেই। দলবদলের প্রতিদিনের এই সকল খবর নিয়ে দ্য ডেইলি স্টারের পাঠকদের জন্য এই আয়োজন।

বেনজেমার বিকল্প হিসেবে ফেলিক্সকে পছন্দ পেরেজের

চলতি মৌসুম শেষে রিয়াল মাদ্রিদ ছাড়তে পারেন ফরাসি স্ট্রাইকার করিম বেনজেমা। তার বিকল্প এখন থেকেই খুঁজছে ক্লাবটি। ট্রান্সফার ভিত্তিক সংবাদমাধ্যম ফিচাহেসের সংবাদ অনুযায়ী, বেনজেমার বিকল্প হিসেবে অ্যাতলেতিকো মাদ্রিদের জোয়াও ফেলিক্সকে পছন্দ রিয়াল প্রেসিডেন্ট ফ্লোরেন্তিনো পেরেজের। চেলসিতে ধারে খেলা এই পর্তুগিজ উইঙ্গারকে পেতে চায় নিউক্যাসল ইউনাইটেড, ম্যানচেস্টার ইউনাইটেড আর পিএসজিও।

রিয়াল ছাড়ছেন বেনজেমা

আরও একটি দারুণ মৌসুম কাটিয়েছেন করিম বেনজেমা। লা লিগায় ২৩ ম্যাচেই ১৮ গোল করেছেন তিনি। কিন্তু আগামী মৌসুমে রিয়াল মাদ্রিদে নাও দেখা যেতে পারে তাকে। ইতালিয়ান সাংবাদিক ফ্যাব্রিজিও রোমানোর সংবাদ অনুযায়ী, মৌসুম শেষে স্পেনের সফলতম ক্লাব ছাড়তে পারেন তিনি। গুঞ্জন রয়েছে, সৌদি প্রো লিগে যোগ দিতে পারেন বেনজেমা। দুই বছরের চুক্তিতে ৩৫ বছর বয়সী এই তারকাকে ৪০০ মিলিয়ন ইউরোর প্রস্তাব দেওয়া হয়েছে।

স্মিথ রোকে বিক্রির পরিকল্পনা নেই আর্সেনালের

ইংলিশ ফরোয়ার্ড এমিল স্মিথ রোকে বিক্রির কোনো পরিকল্পনা নেই আর্সেনালের। এমন খবর দিয়েছে ব্রিটিশ গণমাধ্যম দ্য অ্যাথলেটিক। চলতি মৌসুমের প্রায় পুরোটা চোটের সঙ্গে লড়াই করতে হয়েছে স্মিথ রোকে। সব প্রতিযোগিতা মিলিয়ে মাত্র ১৪ ম্যাচে মাঠে নামতে পেরেছেন তিনি। গানাররা আশা করছে, ২২ বছর বয়সী এই ফুটবলার আগামী মৌসুম শুরুর আগে পুরো ফিটনেস ফিরে পাবেন তিনি।

জানুয়ারিতে কানসেলোকে বার্সায় যেতে দেয়নি ম্যান সিটি

গত জানুয়ারিতে সবশেষ শীতকালীন দলবদলে জোয়াও কানসেলোর বার্সেলোনায় যোগ দেওয়ার কথা ছিল। কিন্তু ম্যানচেস্টার সিটি পরে বেঁকে বসে। তারা ধারে বায়ার্ন মিউনিখে পাঠিয়ে দেয় এই পর্তুগিজ ডিফেন্ডারকে। স্প্যানিশ গণমাধ্যম টিভি থ্রির কাছে বিষয়টি নিশ্চিত করেছেন বার্সার কোচ জাভি হার্নান্দেজ। তিনি বলেছেন, 'আমরা কানসেলোকে চেয়েছিলাম। তারা (সিটি) আমাদেরকে তাকে কেনার প্রস্তাব দিয়েছিল এবং আমরা হ্যাঁ বলেছিলাম। তবে শেষে তারা বলেছিল যে ম্যানচেস্টার সিটি তাকে বার্সায় আসতে দিতে চায় না। এটাই সত্যি।'

কোনেকে চায় লিভারপুল

জার্মান গণমাধ্যম বিল্ড জানিয়েছে, লিভারপুলের নজর পড়েছে মানু কোনের ওপর। তার জন্য ৪০ মিলিয়ন ইউরো চায় বরুশিয়া মনশেনগ্লাডবাখ। চলতি মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে ৩১ ম্যাচ খেলেছেন তিনি। ২২ বছর বয়সী এই ফরাসি মিডফিল্ডার করেছেন একটি করে গোল ও অ্যাসিস্ট।

Comments