রিয়াল মাদ্রিদ ছাড়ছেন বেনজেমা

১৪ বছর রিয়াল মাদ্রিদে কাটানোর পর ক্লাবকে বিদায় জানিয়ে দিয়েছেন বর্তমান ব্যালন ডি'অর জয়ী করিম বেনজেমা।

'আমি রিয়াল মাদ্রিদেই আছি।' দুদিন আগেও বেশ দাপটের সঙ্গেই দাবি করেছিলেন করিম বেনজেমা। তবে মৌসুমের শেষ ম্যাচে নামার কয়েক ঘণ্টা আগে গেল সব বদলে। রিয়াল মাদ্রিদকে বিদায় জানিয়ে দিয়েছেন এই ফরাসি ফরোয়ার্ড। মাদ্রিদে ১৪ বছর কাটানোর পর নতুন ক্লাবে পারি দিচ্ছেন বর্তমান ব্যালন ডি'অর জয়ী এই তারকা।

রোববার ক্লাবের ওয়েবসাইটে দেওয়া এক বিবৃতিতে বেনজেমার রিয়াল ছাড়ার বিষয়টি নিশ্চিত করেছে রিয়াল কর্তৃপক্ষ।

চলতি মাসের শেষে রিয়ালে চুক্তির মেয়াদ ফুরাবে বেনজেমার। চুক্তির ধারা অনুযায়ী, রিয়াল মাদ্রিদে আরও এক মৌসুম থাকতে পারতেন তিনি। দুই পক্ষের সম্মতিতে নতুন মৌসুম খেলে যেতে পারতেন। রিয়ালও তাকে আরও এক মৌসুম চেয়েছিল। কিন্তু সৌদি আরবের ক্লাব আল-ইত্তিহাদের লোভনীয় প্রস্তাব এড়াতে পারেননি এই ফরাসি।

সংবাদ অনুযায়ী, সৌদির ক্লাব থেকে বার্ষিক ১০০ মিলিয়ন ইউরোর প্রস্তাব পেয়েছেন তিনি। যে কারণে ভবিষ্যৎ পুনর্বিবেচনা করতে বাধ্য করেছে তাকে। এক বছরের এক্সটেনশন ক্লজ বাতিল করার সিদ্ধান্ত নেন তিনি।

এক বিবৃতিতে ক্লাব কর্তৃপক্ষ বলেছে, 'রিয়াল মাদ্রিদ এবং আমাদের অধিনায়ক করিম বেনজেমা ক্লাবের একজন খেলোয়াড় হিসেবে তার উজ্জ্বল এবং অবিস্মরণীয় সময় শেষ করতে সম্মত হয়েছেন। রিয়াল মাদ্রিদে করিম বেনজেমার ক্যারিয়ার আচরণ ও পেশাদারিত্বের উদাহরণ এবং আমাদের ক্লাবের মূল্যবোধের প্রতিনিধিত্ব করেছেন।'

অলিম্পিক লিওঁ থেকে ২০০৯ সালের গ্রীষ্মে রিয়ালে যোগ দেন বেনজেমা। ২০১৮ সালের ক্রিস্তিয়ানো রোনালদো রিয়াল ছাড়ার পর ক্লাবের আক্রমণভাগের  প্রধান হয়ে ওঠেন এবং প্রতিপক্ষের জন্য গোলমুখে হুমকি হয়ে ওঠেন। নিজেকে প্রতিষ্ঠিত করেন ইতিহাসের সেরা খেলোয়াড়দের একজন হিসেবে। রিয়ালের জার্সিতে জিতেছেন পাঁচটি চ্যাম্পিয়ন্স লিগ, চারটি লা লিগাসহ মোট ২৫টি ট্রফি।

রিয়ালের হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে ৬৪৭ ম্যাচে ৩৫৩টি গোল করেছেন। তার চেয়ে বেশি গোল রয়েছে রোনালদোর, ৪৫০টি। ২০২১-২২ মৌসুমে তো ক্যারিয়ারের সেরা সময় কাটিয়েছেন। লা লিগা ও চ্যাম্পিয়ন্স লিগ জেতানোর পথে সব মিলিয়ে ৪৬ ম্যাচে ৪৪টি গোল করেন তিনি। তবে ইনজুরির কারণে চলতি মৌসুমে সে ধারা ধরে রাখতে পারেননি। তারপরও ৪২ ম্যাচে গোল করেছেন ৩০টি।

উল্লেখ্য, সব ঠিক থাকলে আজ রোববার রাতে অ্যাথলেতিক বিলবাওয়ের বিপক্ষে শেষবারের মতো রিয়ালের হয়ে মাঠে নামবেন বেনজেমা। এই ম্যাচ দিয়ে মৌসুমও শেষ হচ্ছে দলটির। তবে আগামী মঙ্গলবার ক্লাবের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে বিদায় জানানো হবে বেনজেমাকে।

Comments

The Daily Star  | English
Sheikh Hasina's today's rally speech

PM returns home from New Delhi

Prime Minister Sheikh Hasina returned home today after wrapping up her two-day state visit to India

34m ago