দলবদল: কেইনের জন্য ৮০ মিলিয়ন ইউরোর প্রস্তাব দেবে রিয়াল

দলবদলের প্রতিদিনের সকল খবর নিয়ে দ্য ডেইলি স্টারের পাঠকদের জন্য এই আয়োজন।
ছবি: রয়টার্স

ইউরোপের ক্লাব ফুটবলের আরেকটি জমজমাট মৌসুম প্রায় শেষের পথে। এরই মধ্যে পরবর্তী মৌসুমের জন্য দল গোছানোর কাজ করতে ব্যস্ত হয়ে উঠেছে ক্লাবগুলো। উদ্দেশ্য নিজেদের শক্তি বাড়ানো ও ঘাটতি দূর করা। আসন্ন গ্রীষ্মকালীন দলবদলে অনেক প্রতিষ্ঠিত তারকা খেলোয়াড় চুক্তি নবায়ন করে থেকে যাবেন পুরনো ক্লাবে। আবার অনেকে পাড়ি জমাবেন নতুন ঠিকানায়।

শুধু তারকা খেলোয়াড় নয়, উদীয়মান ও তরুণ প্রতিভাদের দিকেও হাত বাড়াচ্ছে ক্লাবগুলো। কোচদেরও অনেকে দল পরিবর্তন করবেন। ফলে প্রতিদিনই আন্তর্জাতিক গণমাধ্যমে উঠে আসছে নতুন নতুন জল্পনা-কল্পনা। যার কিছু সত্যি হবে, আবার কিছু মিলিয়ে যাবে গুঞ্জন আকারেই। দলবদলের প্রতিদিনের এই সকল খবর নিয়ে দ্য ডেইলি স্টারের পাঠকদের জন্য এই আয়োজন।

কেইনের জন্য ৮০ মিলিয়ন ইউরোর প্রস্তাব দেবে রিয়াল

স্কোয়াডে ফরোয়ার্ডের ঘাটতি দূর করার বিকল্প নেই রিয়াল মাদ্রিদের। বিদায় নেওয়া করিম বেনজেমার শূন্যস্থান পূরণে টটেনহ্যাম হটস্পারের হ্যারি কেইনের দিকে হাত বাড়িয়েছে ক্লাবটি। স্প্যানিশ গণমাধ্যম স্পোর্ত জানিয়েছে, তার জন্য প্রথম দফায় ৮০ মিলিয়ন ইউরোর প্রস্তাব দেবে রিয়াল। তবে ২৯ বছর বয়সী ইংলিশ স্ট্রাইকার কেইনের জন্য ১২০ মিলিয়ন ইউরো প্রত্যাশা করছে টটেনহ্যাম।

তিন বছরের জন্য আল ইত্তিহাদে বেনজেমা

বার্তা সংস্থা এএফপি জানিয়েছে, সৌদি প্রো লিগের চ্যাম্পিয়ন আল ইত্তিহাদের সঙ্গে চুক্তি করেছেন করিম বেনজেমা। ৩৫ বছর বয়সী এই ফরাসি স্ট্রাইকার সেখানে থাকবেন আগামী তিন বছর। ২০২২ সালের ব্যালন ডি'অর জয়ী বেনজেমার ক্লাব ছাড়ার বিষয়টি গত রোববার আচমকা ঘোষণা দিয়ে নিশ্চিত করে রিয়াল মাদ্রিদ। জানা গেছে, ইত্তিহাদের কাছ থেকে বার্ষিক ১০০ মিলিয়ন ইউরো পারিশ্রমিকের প্রস্তাব পেয়েছেন তিনি।

গুন্দোয়ান ফিরতে পারেন ডর্টমুন্ডে

ইল্কাই গুন্দোয়ান ফিরতে পারেন পুরনো ঠিকানা বরুশিয়া ডর্টমুন্ডে। ৩২ বছর বয়সী জার্মান মিডফিল্ডার স্বদেশি ক্লাবটিতে ২০১১ থেকে ২০১৬ সাল পর্যন্ত খেলেছেন। মৌসুম শেষে ম্যানচেস্টার সিটির সঙ্গে চুক্তির ইতি ঘটছে তার। জার্মান গণমাধ্যম বিল্ড জানিয়েছে, ফ্রি এজেন্ট হিসেবে বিনা ট্রান্সফার ফিতে গুন্দোয়ানের বার্সেলোনায় যোগ দেওয়ার সম্ভাবনায় জটিলতা তৈরি হয়েছে। কারণ, আর্থিক সংকটে থাকা কাতালানরা তার প্রত্যাশিত বেতন-ভাতা দিতে সক্ষম নয়।

লিভারপুলের সঙ্গে পাঁচ বছরের চুক্তি হবে ম্যাক আলিস্তারের

ব্রিটিশ গণমাধ্যম দ্য গার্ডিয়ান জানিয়েছে, ব্রাইটন অ্যান্ড হোভ অ্যালবিয়ন ছেড়ে লিভারপুলে যোগ দেবেন আলেক্সিস ম্যাক আলিস্তার। আর্জেন্টাইন মিডফিল্ডারের সঙ্গে পাঁচ বছরের চুক্তি করতে সম্মত হয়েছে ইংলিশ ক্লাবটি। ইতালিয়ান সাংবাদিক ফ্যাব্রিজিও রোমানো জানিয়েছেন, ২৪ বছর বয়সী ম্যাক আলিস্তারের মেডিকেল পরীক্ষা হবে মঙ্গলবার। সেখানে ঠিকঠাক ফল আসা সাপেক্ষে পরদিন দুই পক্ষ চুক্তি স্বাক্ষর করবে।

সৌদিতে যাবেন না লেভানদোভস্কি

রবার্ত লেভানদোভস্কি সৌদি আরবের প্রো লিগে যাওয়ার একটি লোভনীয় প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন। তার ঘনিষ্ঠ একটি সূত্রের বরাতে স্প্যানিশ সংবাদমাধ্যম মুন্দো দিপোর্তিভো এই খবর জানিয়েছে। প্রস্তাব পেলেও অবশ্য শুরুতেই তা নাকচ করে দিয়েছেন ৩৪ বছর বয়সী লেভানদোভস্কি। বর্তমান চুক্তি অনুযায়ী, আগামী ২০২৫ সাল পর্যন্ত স্প্যানিশ ক্লাব বার্সেলোনাতেই থাকতে চান তিনি।

কান্তের ঠিকানা আল ইত্তিহাদ নাকি আল নাসর?

ইতালিয়ান সাংবাদিক ফ্যাব্রিজিও রোমানো জানিয়েছেন, সৌদি প্রো লিগের কর্তাব্যক্তিরা লন্ডনে এনগোলো কান্তের সঙ্গে সাক্ষাৎ করেছেন। তাকে আল ইত্তিহাদ বা আল নাসরে যোগ দেওয়ার প্রস্তাব দেওয়া হয়েছে। ৩২ বছর বয়সী ফরাসি মিডফিল্ডার বার্ষিক ১০০ মিলিয়ন ইউরো পর্যন্ত বেতন-ভাতা পেতে পারেন। তবে কান্তে চেলসির সঙ্গে চুক্তি নবায়নকে অগ্রাধিকার দিয়ে আসছেন।

Comments