ইন্টার মায়ামিতে যোগ দিচ্ছেন, জানালেন মেসি

সৌদি প্রো লিগে যোগ দেওয়ার গুঞ্জন ছিল জোরেশোরে। এমনকি যোগ দিয়েছেন এমন সংবাদও চাউর হয়েছিল অনেকবার। বার্সেলোনায় ফেরার ইচ্ছা জানিয়েছিলেন নিজেই। কিন্তু সব ছাপিয়ে শেষ পর্যন্ত মেজর সকার লিগের ক্লাব ইন্টার মায়ামিকে বেছে নিয়েছেন লিওনেল মেসি।
ছবি: এএফপি

সৌদি প্রো লিগের লোভনীয় প্রস্তাব ঝুলছিল। এমনকি আল-হিলালের সঙ্গে চুক্তি হয়ে গিয়েছে বলেও সংবাদ চাউর হয় কয়েকবার। আর বার্সেলোনায় গুঞ্জন ছিল বছর জুড়ে। নিজেও ফেরার ইচ্ছা জানিয়েছিলেন। ইন্টার মায়ামিতে যাওয়ার গুঞ্জনও ছিল। তবে আল-হিলাল ও বার্সেলোনার তুলনায় অনেক কমই। শেষ পর্যন্ত জয় হয়েছে মেজর সকার লিগের ক্লাবটিরই। ইন্টার মায়ামিকে বেছে নিয়েছেন লিওনেল মেসি।

বুধবার রাতে দুটি স্প্যানিশ সংবাদমাধ্যম দিয়ারিও স্পোর্ত ও মুন্দো দিপোর্তিভোকে দেওয়া সাক্ষাৎকারে নিজেই মায়ামিতে বেছে নেওয়ার কথা স্বীকার করেছেন মেসি, 'আমি মায়ামিতে যোগ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। এখনও চুক্তির সব কাজ সারতে পারিনি। এখনও কিছু বিষয় বাকি আছে। তবে আমরা এই লক্ষ্যে সামনে এগিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছি।'

গত সপ্তাহেই পিএসজির অধ্যায় শেষ করেছেন মেসি। এরপরই বার্সেলোনায় ফেরার গুঞ্জন উঠতে শুরু করে জোরেশোরে। পুরনো ক্লাবে ফিরে আসার ইচ্ছা পোষণ করেন মেসি। বার্সেলোনা প্রেসিডেন্ট হুয়ান লাপোর্তার বাসায় গিয়ে পর্যন্ত এ নিয়ে বৈঠক করেন মেসির বাবা ও এজেন্ট হোর্হে মেসি। কিন্তু লা লিগা থেকে সবুজ সংকেত পাওয়ার পরও কোনো আনুষ্ঠানিক প্রস্তাব দেয়নি কাতালান ক্লাবটি। তাতেই বিরক্ত হয়ে মায়ামির প্রস্তাব বেছে নেন মেসি।

'এমন কিছু আবার ঘটবে এমন ভয় আমি পেয়েছিলাম। আমি সিদ্ধান্ত নিয়েছি যে আমি মায়ামিতে যাচ্ছি, আমার (ডিল) শতভাগ সিল করা হয়নি বা হয়তো কিছু বাকি আছে, কিন্তু সেখানেই আমরা আমাদের পথ চালানোর সিদ্ধান্ত নিয়েছি। (সিদ্ধান্ত নিয়েছি) ইউরোপ ছাড়ার, এটা সত্য যে আমার কাছে অন্য ইউরোপীয় দল থেকে প্রস্তাব ছিল কিন্তু আমি এটা নিয়ে ভাবিনি কারণ ইউরোপে, আমার ভাবনা ছিল কেবল বার্সেলোনায় ফিরে যাওয়ার,' ইউরোপ ছাড়ার কারণ ব্যাখ্যা করে এমনটাই বলেন মেসি।

কাতারে বিশ্বকাপ জিতে সম্ভাব্য সবকিছুই জিতে নিয়েছেন মেসি। তাই এখন বাকি সময়টা কেবল উপভোগ করতে চান রেকর্ড সাত বারের ব্যালন ডি'অর জয়ী এ তারকা, 'বিশ্বকাপ জেতার পর এবং বার্সায় যেতে না পারার পরে, এখন সময় এসেছে এমএলএসে যাওয়ার, অন্যভাবে ফুটবলে বাঁচার এবং আমার প্রতিদিনের জীবনকে আরও উপভোগ করার। অবশ্যই দায়িত্ব একই এবং জেতার আকাঙ্ক্ষাও। জিনিসগুলো আরও ভালোভাবে, আরও শান্তভাবে করতে চাই।'

২০১৮ সালে প্রতিষ্ঠিত ইন্টার মায়ামি ইংল্যান্ডের সাবেক অধিনায়ক ডেভিড বেকহ্যামের সহ-মালিকানাধীন ক্লাব। গত সপ্তাহে কোচ ফিল নেভিলকে বরখাস্ত করেছে তারা এবং আর্জেন্টিনার জাভিয়ের মোরালেস অন্তর্বর্তীকালীন দায়িত্ব দেওয়া হয়েছে। গুঞ্জন রয়েছে ক্লাবটির কোচ হতে যাচ্ছেন আরেক আর্জেন্টাইন তাতা মার্তিনো। এদিকে দ্য অ্যাথলেটিক সহ বেশ কিছু সংবাদমাধ্যম তাদের প্রতিবেদনে জানিয়েছে, মেসির সঙ্গে মায়ামির চুক্তিতে অ্যাডিডাস ও অ্যাপলের ভূমিকা থাকবে।

উল্লেখ্য, ক্রিস্তিয়ানো রোনালদোকে আল-নাসর দলে টানার কিছু দিন পর সৌদির আরেক ক্লাব আল-হিলাল মেসিকে পাওয়ার ইচ্ছা পোষণ করে। শুরুতে ৪০০ মিলিয়ন ডলার এরপর তা বাড়িয়ে ৫০০ মিলিয়ন ডলারের প্রস্তাব দেয় ক্লাবটি। এমন লোভনীয় প্রস্তাব মেসি মেনে নিবেন এমনটা ভেবেই নিয়েছিল আল-হিলাল। তাদের সূত্রের বরাতে বেশ কিছু সংবাদও প্রকাশ পায়। কিন্তু শেষ পর্যন্ত মায়ামিকে বেছে নিলেন আর্জেন্টাইন অধিনায়ক।

Comments

The Daily Star  | English

Trump assassination attempt: How it unfolded

Donald Trump was hit in the ear in an assassination attempt by a gunman at a campaign rally Saturday

1h ago