চ্যাম্পিয়ন্স লিগের মৌসুম সেরা রদ্রি

রদ্রির গোলেই ফাইনালে ইন্টার মিলানকে হারায় ম্যানচেস্টার সিটি।

বছর দুই আগে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে চেলসির বিপক্ষে রদ্রিকে বেঞ্চে রেখে খেলেছিল ম্যানচেস্টার সিটি। ফলাফল সে ম্যাচে হারতে হয়েছিল তাদের। সদ্য শেষ হওয়া আসরে সেই রদ্রিই সিটির প্রথম চ্যাম্পিয়ন্স লিগ জয়ের নায়ক। ফাইনালে গোল দেওয়া এই স্প্যানিশ তারকা স্বীকৃতি পেয়েছেন চ্যাম্পিয়ন্স লিগের মৌসুম সেরা খেলোয়াড়ের খেতাবও।

পুরো মৌসুম জুড়েই দুর্দান্ত খেলেছেন রদ্রি। ফাইনালে ইন্টার মিলানের বিপক্ষে যখন সমান তালেই লড়াই হচ্ছিল দ্বিতীয়ার্ধে তখন দলকে এগিয়ে দেন তিনি। তার সে গোলই শেষ পর্যন্ত পার্থক্য গড়ে দেয় ম্যাচের। পান ফাইনালের ম্যাচ সেরার পুরস্কারও।

তবে আলোচনা ছিল আর্লিং হালান্ডকে নিয়ে। এ মৌসুমে দারুণ খেলেছেন এই ফরোয়ার্ড। ১২টি গোল দিয়ে চ্যাম্পিয়ন্স লিগের সর্বোচ্চ গোলদাতা তিনি। সবমিলিয়ে মৌসুমে দিয়েছেন ৫২টি গোল। কিন্তু বড় ম্যাচে গোল তো দূরের কথা, সেভাবে অবদানও রাখতে পারেননি তিনি। তাতেই পিছিয়ে পড়েন এ নরওয়ের এই ফরোয়ার্ড।

চ্যাম্পিয়ন্স লিগে মৌসুমের সেরা তরুণ খেলোয়াড় মনোনীত হয়েছেন নাপোলির জর্জিয়ান উইঙ্গার খিচা কোয়ারাসখেলিয়া। শুধু চ্যাম্পিয়ন্স লিগেই নন সিরিআয় নাপোলির স্কুদিত্তো জয়ের মূল নায়ক ছিলেন এই ২২ বছর বয়সী ফুটবলার। সিরিআর মৌসুম সেরার স্বীকৃতিও জিতেন তিনি। তবে চ্যাম্পিয়ন্স লিগের মৌসুমের সেরা একাদশে জায়গা হয়নি তার। 

এই আসরের এবারের সেরা একাদশে ৭ জন খেলোয়াড়ই সুযোগ পেয়েছেন ম্যানচেস্টার সিটি থেকে। বাকি চারজনের মধ্যে দুইজন করে রয়েছেন ইন্টার মিলান ও রিয়াল মাদ্রিদ থেকে।

চ্যাম্পিয়ন্স লিগের সেরা একাদশ:

গোলরক্ষক: থিবো কোর্তুয়া (রিয়াল মাদ্রিদ)

ডিফেন্ডার: কাইল ওয়াকার (ম্যানচেস্টার সিটি), রুবেন দিয়াস (ম্যানচেস্টার সিটি), আলেসান্দ্রো বাস্তোনি (ইন্টার মিলান), ফেদেরিকো দিমার্কো (ইন্টার মিলান)

মিডফিল্ডার: জন স্টোনস (ম্যানচেস্টার সিটি), কেভিন ডি ব্রুইনা (ম্যানচেস্টার সিটি), রদ্রি (ম্যানচেস্টার সিটি)

ফরোয়ার্ড: বের্নার্দো সিলভা (ম্যানচেস্টার সিটি), আর্লিং হালান্ড (ম্যানচেস্টার সিটি), ভিনিসিয়ুস জুনিয়র (রিয়াল মাদ্রিদ)।

Comments

The Daily Star  | English

11 killed in Jhalakathi three-vehicle collision

The accident took place in Gabkhan Bridge area of Sadar upazila

22m ago