ঢাকায় এসেছেন এমিলিয়ানো মার্তিনেজ

বাংলাদেশে এসেছেন আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী গোলরক্ষক এমিলিয়ানো মার্তিনেজ। আমস্টারডাম থেকে আজ সোমবার ভোরে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পা রাখেন এই আর্জেন্টাইন।

বাংলাদেশে এসেছেন আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী গোলরক্ষক এমিলিয়ানো মার্তিনেজ। আমস্টারডাম থেকে আজ সোমবার ভোরে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পা রাখেন এই আর্জেন্টাইন। 

ঢাকায় ১১ ঘণ্টা অবস্থান করবেন এমিলিয়ানো। এরপর রওনা হবে কলকাতার উদ্দেশ্যে। তবে ৩০ বছর বয়সী এই গোলরক্ষক ঢাকা সফরে প্রকাশ্যে কোথাও উপস্থিত হবেন না বলে জানিয়েছেন এ সফরের আয়োজক শতদ্রু দত্ত।

সকালে ডিজিটাল ব্যবসায়িক গোষ্ঠী নেক্সট ভেঞ্চারসের কার্যালয়ে এক অনুষ্ঠানের পর দুপুর ২টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তার কার্যালয়ে দেখা করবেন এমিলিয়ানো।

গত বছরের ডিসেম্বরে আর্জেন্টিনার তৃতীয় বিশ্বকাপ জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন এমিলিয়ানো। ফ্রান্সের বিপক্ষে ফাইনালের অতিরিক্ত সময়ের অন্তিম মুহূর্তে কোলো মুয়ানির একটি শট অবিশ্বাস্য দক্ষতায় ঠেকিয়ে আর্জেন্টিনাকে ম্যাচে রাখেন। এরপর টাই-ব্রেকারেও রাখেন গুরুত্বপূর্ণ অবদান।

ডেইলিস্টারের সঙ্গে আলাপকাপে এ সফরের আয়োজক শতদ্রু বলেছেন, 'ভ্রমণটি খুবই সংক্ষিপ্ত। নেক্সট ভেঞ্চারসের অফিসে একটি প্রোগ্রামে যোগ দেবেন তিনি এবং তারপর বিকেলে দেশ ছাড়ার আগে প্রধানমন্ত্রীর সাথে তার অফিসে দেখা করতে যাবেন। কোনো জনসাধারণের উপস্থিতি থাকবে না।'

নেক্সট ভেঞ্চারস অফিসে এক সংবাদ সম্মেলনে প্রধান নির্বাহী সৈয়দ আবদুল্লাহ জায়েদ বলেন, 'এরমধ্যেই এমি মার্তিনেজের সঙ্গে আমাদের সহযোগিতা রয়েছে। তিনি কলকাতায় যাবেন, এবং তাই আমাদের আমন্ত্রণ গ্রহণ করেছেন। তবে দুর্ভাগ্যবশত তার সংক্ষিপ্ত সফরের কারণে ৩৮ ঘন্টার যাত্রায় এখানে কোন পাবলিক ইভেন্টে অংশ নিচ্ছেন না।'

তবে কোম্পানির কর্মকর্তাদের মতে, প্রোগ্রামে ফটোশুট এবং সংক্ষিপ্ত সাক্ষাত্কারের মতো কার্যকলাপে অংশ নেবেন আর্জেন্টাইন গোলরক্ষক। যেখানে বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মুর্তজাসহ সীমিত সংখ্যক সেলিব্রেটি উপস্থিত থাকবেন বলে জানিয়েছে তারা।

এরপর বিকেলেই পশ্চিমবঙ্গের রাজধানীতে রওনা হবেন এমিলিয়ানো। যেখানে বিকাল ৪টা থেকে বেশ কয়েকটি অনুষ্ঠানে যোগ দেবেন এই গোলরক্ষক।

Comments

The Daily Star  | English
HSC exams postponed

HSC exams postponed until August 1

The Higher Secondary Certificate (HSC) and equivalent exams have been postponed till August 1.

52m ago