১৮ বছরের ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রককে চুক্তিবদ্ধ করল বার্সা

রকের সঙ্গে সাত বছরের জন্য চুক্তি করেছে বার্সা। চুক্তির মেয়াদ শেষ হবে আগামী ২০৩০-৩১ মৌসুমে।
ছবি: এএফপি

জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে এলো আনুষ্ঠানিক ঘোষণা। তরুণ ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ভিক্তর রককে চুক্তিবদ্ধ করল বার্সেলোনা। তবে এখনই ক্যাম্প ন্যুর ক্লাবটিতে দেখা যাবে না তাকে। আগামী ২০২৪-২৫ মৌসুমে স্প্যানিশ পরাশক্তি বার্সায় যোগ দিবেন তিনি।

বুধবার এক বিবৃতিতে ১৮ বছর বয়সী রকের সঙ্গে চুক্তির বিষয়টি নিশ্চিত করেছে কাতালানরা। তার দলবদল নিয়ে ব্রাজিলিয়ান ক্লাব অ্যাথলেতিকো পারানেন্সের সঙ্গে সমঝোতায় পৌঁছেছে লা লিগার শিরোপাধারীরা। রকের সঙ্গে সাত বছরের জন্য চুক্তি করেছে বার্সা। চুক্তির মেয়াদ শেষ হবে আগামী ২০৩০-৩১ মৌসুমে।

রকের বাই আউট ক্লজ রাখা হয়েছে ৫০০ মিলিয়ন ইউরো। তবে তার ট্রান্সফার ফি কত তা প্রকাশ করেনি বার্সেলোনা। আন্তর্জাতিক গণমাধ্যম অবশ্য জানিয়েছে, রককে পেতে ৪০ মিলিয়ন ইউরো ব্যয় করতে হয়েছে দলটিকে। তাদের খরচের অঙ্ক আরও বাড়তে পারে। বোনাসসহ অন্যান্য ভাতা মিলিয়ে আরও ২১ মিলিয়ন ইউরো লাগতে পারে বার্সার।

পারানেন্সের হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে ৬৬ ম্যাচ খেলেছেন রক। তিনি নিজে করেছেন ২২ গোল। সতীর্থদের দিয়ে করিয়েছেন আরও ৯ গোল। ২০২১ সালে ক্রুজেইরোর হয়ে মাত্র ১৬ বছর বয়সে ক্লাব ফুটবলে অভিষেক হয়েছিল তার।

চলতি বছরের জানুয়ারিতে কলম্বিয়ায় অনুষ্ঠিত দক্ষিণ আমেরিকান অনূর্ধ্ব-২০ চ্যাম্পিয়নশিপে নজর কাড়েন রক। ব্রাজিলের শিরোপা জয়ে তার ছিল গুরুত্বপূর্ণ ভূমিকা। ৬ গোল করে আসরের যৌথ সর্বোচ্চ গোলদাতা হন তিনি।

ওই পারফরম্যান্সের সুবাদে গত মার্চে প্রথমবারের মতো ব্রাজিলের জাতীয় দলে ডাক পান রক। এরপর মরক্কোর বিপক্ষে প্রীতি ম্যাচে বদলি হিসেবে নেমে আন্তর্জাতিক ফুটবলে অভিষেক হয় তার। তবে সেদিন ২-১ গোলে হেরে গিয়েছিল রেকর্ড পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

Comments