বেঞ্চে বসে এক মৌসুম কাটিয়ে দিতে প্রস্তুত এমবাপে!

এমবাপেকে পুরো মৌসুম তাকে বেঞ্চে বসিয়ে রাখার হুমকি দিয়েছে পিএসজি। তবে সে হুমকিতে টলে যাওয়ার পাত্র নন তিনি। বেঞ্চে বসে থেকেই মৌসুম কাটিয়ে দেওয়ার উল্টো হুমকি দিয়েছেন এই ফরোয়ার্ড।
ছবি: এএফপি

হয় চুক্তি নবায়ন কর, অন্যথায় এখনই ক্লাব থেকে বিদায় হও। কিলিয়ান এমবাপের জন্য পিএসজির বার্তা এখন একটাই। অন্যথায় পুরো মৌসুম তাকে বেঞ্চে বসিয়ে রাখার হুমকি দিয়েছে ক্লাবটি। তবে সে হুমকিতে টলে যাওয়ার পাত্র নন এমবাপেও। বেঞ্চে বসে থেকেই মৌসুম কাটিয়ে দেওয়ার উল্টো হুমকি দিয়েছেন তিনি। এমন সংবাদই প্রকাশ করেছে স্কাই স্পোর্টস।

নতুন চুক্তি করতে রাজী না হওয়ায় গত শুক্রবার এমবাপেকে বিক্রির জন্য তুলেছে পিএসজি। যে কারণে ক্লাবটির জাপান ও দক্ষিণ কোরিয়ায় প্রাক-মৌসুম সফরের দলে অন্তর্ভুক্ত করা হয়নি তাকে। যারা প্রতিশ্রুতিবদ্ধ, শুধুমাত্র তাদেরই দলের সঙ্গে চায় বলে স্পষ্ট করে দিয়েছে ক্লাবটি। একই সঙ্গে জানিয়ে দিয়েছে, কোনো খেলোয়াড়ই ক্লাবের চেয়ে বেশি গুরুত্বপূর্ণ নয়।

তবে এই সিদ্ধান্তের তাৎক্ষণিক প্রতিক্রিয়া জানিয়ে এমবাপে বলে দিয়েছেন বেঞ্চে বসে থাকতে প্রস্তুত তিনি এবং আগামী গ্রীষ্মে তার চুক্তি শেষ না হওয়া পর্যন্ত পিএসজিতে খেলবেন না। নিজের লক্ষ্য অর্জনের জন্য একটি মৌসুম উৎসর্গ করতে ইচ্ছুক রয়েছেন তিনি। আর এমনটা হলে কিছুই করার থাকবে না পিএসজির। এমনকি তার বেতন ও বোনাস দিতে বাধ্য থাকবে ক্লাবটি।

চলতি মাসেই অনুশীলন পুনরায় শুরু হওয়ার সময় এমবাপের কাছে স্পষ্টতা চেয়েছিল ক্লাবটি। কিন্তু এখনও পর্যন্ত কিছুই জানাননি এই ফরাসি। তাই স্বাভাবিকভাবেই ক্লাবটি ধারণা করে নিয়েছে চলতি মৌসুম কাটিয়ে বিনামূল্যে চলে যেতে চাইছেন এই ফরাসি। তাই এমবাপে এখন বিক্রয়ের জন্য উন্মুক্ত করে দিয়েছে ক্লাবটি।

এদিকে এমবাপেকে পেতে মুখিয়ে রয়েছে বেশ কিছু ক্লাবই। রিয়াল মাদ্রিদ তো অনেক দিন থেকেই তাকে পেতে চাইছে। যদিও এর জন্য কোনো অর্থ খরচ না করে ফ্রি এজেন্ট হিসেবে চায় তাকে। যদিও সেক্ষেত্রে এমবাপে পাবেন মোটা অঙ্কের সাইনিং মানি। এছাড়া হ্যারি কেইন চলে গেলে তার বিকল্প হিসেবে ভাবছে টটেনহ্যামও। চেলসি ও আর্সেনালও রয়েছে তালিকায়।

এছাড়া সৌদি প্রো লিগের ক্লাব আল হিলালও এগিয়ে এসেছে এমবাপের জন্য। এরমধ্যেই পিএসজির সঙ্গে যোগাযোগ করেছেন সৌদি ক্লাবটির প্রতিনিধিরা। গ্রীষ্মের শুরুতে লিওনেল মেসিকে স্বাক্ষর করার চেষ্টা করেছিল তারা। মেসিকে দেওয়া প্রস্তাবের মতো তার জন্যও ৪০০ মিলিয়ন ইউরোর লোভনীয় প্রস্তাব দিয়েছে সৌদির ক্লাবটি।

এদিকে প্রাক-মৌসুমের দলে না রাখলেও এমবাপেকে স্বাভাবিকভাবে ক্লাবের নতুন প্রশিক্ষণ মাঠে অনুশীলন করতে বলেছে ক্লাবটি। তার সঙ্গে প্রস্তুতি নিবেন জর্জিনিও উইনালডাম ও হুলিয়ান ড্রাক্সলারও। কারণ নতুন মৌসুমে লুইস এনরিকের পরিকল্পনায় নেই এ দুই তারকা।

কঠিন এ সময় অবশ্য ফ্রান্সের খেলোয়াড়দের ইউনিয়নকে পাশে পাচ্ছেন এমবাপে। পিএসজির বিরুদ্ধে এমবাপেকে নৈতিকভাবে হয়রানির অভিযোগ এনেছে তারা। একই সঙ্গে এই ফরোয়ার্ডের অধিকার রক্ষার জন্য ক্লাবকে আইনি ব্যবস্থা নেওয়ার হুমকিও দিয়েছে তারা।

Comments

The Daily Star  | English

Govt primary schools to be shut from tomorrow till April 27 due to heatwave

The government has decided to keep all public primary schools closed from April 21 to April 28 due to the severe heatwave sweeping the country.

5m ago