ইন্টার মায়ামির অধিনায়ক মেসি

ইন্টার মায়ামির নেতৃত্বের আর্মব্যান্ড থাকছে মেসির হাতে।

ইন্টার মায়ামিতে অভিষেক ম্যাচে বদলি খেলোয়াড় হিসেবে মাঠে নেমেছিলেন লিওনেল মেসি। তখনই নেতৃত্বের আর্মব্যান্ড পরেছিলেন তিনি। কিন্তু এর আগে আনুষ্ঠানিকভাবে বিষয়টি নিশ্চিত করে জানায়নি ক্লাবটি। তবে সোমবার বিষয়টি নিশ্চিত করেছেন দলটির প্রধান কোচ জেরার্দো তাতা মার্তিনো।

মেক্সিকোর ক্লাব ক্রুস আজুলের বিপক্ষে গত ম্যাচে দ্বিতীয়ার্ধে মাঠে নেমেছিলেন মেসি। তবে আটলান্টার বিপক্ষে তাদের পরবর্তী ম্যাচের শুরু থেকেই নেতৃত্বের আর্মব্যান্ড পরে মাঠে নামবেন আর্জেন্টাইন অধিনায়ক। তবে বিষয়টি নির্ভর করছে মেসির ফিটনেসের উপর।

এমনিতে ক্লাবটির নিয়মিত অধিনায়ক ছিলেন ব্রাজিলিয়ান মিডফিল্ডার গ্রেগর। কিন্তু গত মার্চে পায়ে চোট পেয়ে লম্বা সময়ের জন্য মাঠের বাইরে ছিটকে যাওয়ায় এতোদিন রাইট-ব্যাক ডিঅ্যান্ড্রে ইয়েডলিন নেতৃত্বের দায়িত্ব সামলেছিলেন। তবে পাকপাকিভাবে একজন অধিনায়ক খুঁজছিল ক্লাবটি।

এদিন সংবাদ সম্মেলনে মেসি মায়ামির অধিনায়ক থাকছেন কি না জানতে চাইলে কোচ বলেছেন, 'হ্যাঁ, ওই দিন বদলি হিসেবে নামার সময় সে অধিনায়ক ছিল। হ্যাঁ, সামনে সেই থাকবে। সম্ভবত মেসি ও সের্জিও বুসকেতস আরও বেশি সময় খেলবে, শুরু থেকেও খেলতে পারে। তবে সবকিছুর তাদের ওপর নির্ভর করে। এটা মাত্র তাদের দ্বিতীয় ম্যাচ।'

বার্সেলোনায় ফেরার জোড়া গুঞ্জনের মাঝেই হুট করে ইউরোপের ফুটবলের পাঠ চুকিয়ে মায়ামিতে যোগ দেন মেসি। নতুন সতীর্থদের এখনও সে অর্থে মানিয়ে নিতে পারেননি তিনি। কিন্তু এরমধ্যেই বড় দায়িত্ব তুলে দেওয়া হলো তার কাঁধে। গত রোববার দলটির হয়ে অভিষেক হয় তার।

ক্রুজ আজুলের বিপক্ষে রোমাঞ্চকর ম্যাচে ২-১ ব্যবধানে ম্যাচ জিতে নেয় মায়ামি। প্রথমার্ধে উইঙ্গার রবার্ট টেইলরের গোলে এগিয়ে থাকলেও ৬৫ মিনিটে ক্রুজ আজুল গোল করে সমতা আনলে ম্যাচটি ড্রয়ের দিকেই এগিয়ে যাচ্ছিল। কিন্তু ম্যাচের যোগ করা সময়ের শেষ মিনিটে তার ট্রেডমার্ক ফ্রি কিক গোল করে দলের জয় নিশ্চিত করেন মেসি।

Comments

The Daily Star  | English

Science Lab turns into battlefield

100 injured so far as college students lock horn with BCL

37m ago