সেপ্টেম্বরে আফগানিস্তানের বিপক্ষে দুটি প্রীতি ম্যাচ খেলবে বাংলাদেশ

আফগানিস্তানের বিপক্ষে প্রীতি ম্যাচ দুটি ঠিক কোথায় অনুষ্ঠিত হবে তা এখনো চূড়ান্ত করতে পারেনি বাফুফে।
ছবি: বাফুফে

পরবর্তী ফিফা উইন্ডোতে আফগানিস্তানের বিপক্ষে দুটি প্রীতি ম্যাচ খেলবে বাংলাদেশ। আগামী সেপ্টেম্বরের শুরুতে ঘরের মাঠে হবে ম্যাচ দুটি। তবে ঠিক কোথায় ম্যাচ দুটি অনুষ্ঠিত হবে তা এখনো চূড়ান্ত করতে পারেনি বাফুফে। এমনটাই জানিয়েছেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সহ-সভাপতি কাজী নাবিল আহমেদ।

সোমবার এক ভিডিও বার্তায় শুধু ম্যাচ দুটি চূড়ান্ত হওয়ার কথা জানিয়েছেন বাফুফের সহ-সভাপতি, 'আগামী সেপ্টেম্বরে ফিফা প্রীতি ম্যাচের উইন্ডোতে আমরা আফগানিস্তানের সঙ্গে দুটি ম্যাচ খেলব। ম্যাচ দুটি ৪ ও ৭ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে। আমরা শিগগিরই ভেন্যু সম্পর্কে জানাতে পারব। আগামী অক্টোবরে বিশ্বকাপ ও এএফসি বাছাইপর্ব আছে, তারই প্রস্তুতি হিসেবে আফগানিস্তানের সঙ্গে এই ফিফা প্রীতি ম্যাচ দুটি খেলছি আমরা।'

এই ম্যাচ আয়োজনের জন্য প্রাথমিকভাবে তিনটি ভেন্যু বিকল্প হিসেবে বিবেচনা করছে দেশের ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা। সিলেটের পাশাপাশি ঢাকা ও চট্টগ্রামেও ম্যাচগুলো আয়োজনের পরিকল্পনা করা হয়েছে। ভেন্যু নিয়ে সিদ্ধান্তহীনতার কারণ মূলত সিলেটের পরিবর্তে চট্টগ্রামকে হোস্টিং ভেন্যু হিসেবে পছন্দ করেছে খেলোয়াড়রা। এছাড়া বসুন্ধরা কিংস এরিনা, যা শীঘ্রই এএফসি অনুমোদন পেতে পারে, বিকল্প হিসাবে রাখা হয়েছে।

এদিকে আগামী ২০ অগাস্ট থেকে ক্যাম্প শুরুর কথা আগেই জানিয়েছিলেন নাবিল। সাফ চ্যাম্পিয়নশিপ শেষে ছুটিতে রয়েছে কোচ হাভিয়ের কাবরেরা। ৯ অগাস্ট ফিরলে শুরু হবে ক্যাম্পের কার্যক্রম। একই সঙ্গে তখনই ভেন্যুর বিষয়টি নিয়ে আলোচনা হবে।

এদিকে আগামী ২৮ আগস্ট বাংলাদেশে আসবে আফগানিস্তান ফুটবল দল। ম্যাচ দুটি খেলার আগে এখানে এক সপ্তাহব্যাপী ক্যাম্প করবে ফিফা র‌্যাঙ্কিংয়ে ১৫৭তম স্থানে থাকা দলটি।

Comments

The Daily Star  | English

Israeli occupation 'affront to justice'

Arab states tell UN court; UN voices alarm as Israel says preparing for Rafah invasion

1h ago