বিশ্বকাপে চমক দেখানো রামোস এখন পিএসজির

কাতার বিশ্বকাপে ক্রিস্তিয়ানো রোনালদোর মতো তারকা খেলোয়াড়কে বেঞ্চে ঠেলে মূল একাদশে জায়গা করে নিয়েই গনসালো রামোস করেছিলেন হ্যাটট্রিক।

কাতার বিশ্বকাপে ক্রিস্তিয়ানো রোনালদোর মতো তারকা খেলোয়াড়কে বেঞ্চে ঠেলে মূল একাদশে জায়গা করে নিয়েই ইতিহাস গড়েছিলেন গনসালো রামোস। প্রথমবার পর্তুগালের প্রথম একাদশে সুযোগ পেয়েই করেন হ্যাটট্রিক। সেই চমক জাগানো খেলোয়াড়কে দলে টেনেছে ফরাসি ক্লাব পিএসজি।

বেনফিকা থেকে এক মৌসুমের জন্য ধারে এই পর্তুগিজকে দলে নিয়েছে পিএসজি। তবে তাকে কিনে রাখার ধারাও রয়েছে চুক্তিতে। মূলত ফিনান্সিয়াল ফেয়ার প্লে সংক্রান্ত জটিলতার কারণেই তাকে পাকাপাকিভাবে না কিনে এই মৌসুমের জন্য তাকে ধারে নিয়েছে প্যারিসের ক্লাবটি। আগামী মৌসুমে স্থায়ী চুক্তিতে করে নেবে তারা।

তবে পিএসজিতে যোগ দিতে পেরে দারুণ উচ্ছ্বসিত বেনফিকার একাডেমি থেতে উঠে আসা এই তরুণ, 'পিএসজিতে যোগ দিতে পারা আমার জন্য বিশাল গর্ব ও দারুণ খুশির ব্যাপার। অসাধারণ সব ফুটবলার নিয়ে বিশ্বের সেরা ক্লাবগুলির একটি পিএসজি।'

১২ বছর বয়সে বেনফিকার একাডেমিতে যোগ দেন রামোস। মূল দলে অভিষেক হয় ২০২০ সালে। এরপর গত তিন বছরে ১০৬ ম্যাচে ৪১টি গোল করার পাশাপাশি ১৬টি অ্যাসিস্ট করেছেন তিনি। গত মৌসুমে ৩০ ম্যাচে করেন ১৯টি গোল।

লিওনেল মেসির মতো মহাতারকা পিএসজি ছাড়ার পর কিলিয়ান এমবাপেও যাওয়ার পথে রয়েছেন। তাই দলের শক্তি বাড়াতে এরমধ্যেই এই মৌসুমে এ নিয়ে আট জন খেলোয়াড় কিনেছে তারা। এছাড়া বার্সেলোনা থেকে উসমান দেম্বেলেকে আনা সময়ের মাত্র।

Comments

The Daily Star  | English

Settle disputes through dialogue, say 'no' to wars, says PM at UNESCAP meet

Prime Minister Sheikh Hasina today called for speaking out against all forms of aggression and atrocities, and to say 'no' to wars

19m ago