ফুটবল

কোর্তুয়ার জায়গায় কেপাকে দলে নিল রিয়াল

লম্বা সময়ের জন্য নিয়মিত গোলরক্ষক থিবো কোর্তুয়া ছিটকে যাওয়ায় বিকল্প হিসেবে কেপা আরিজাবালাগাকে দলে টেনেছে রিয়াল মাদ্রিদ।

লম্বা সময়ের জন্য ছিটকে গিয়েছেন রিয়াল মাদ্রিদের নিয়মিত গোলরক্ষক থিবো কোর্তুয়া। তাই বিকল্প হিসেবে তার শূন্যতা পূরণ করতে নতুন গোলরক্ষক দলে টেনেছে তারা। চেলসি থেকে ধারে কেপা আরিজাবালাগাকে নিয়েছে ক্লাবটি।

সোমবার নিজেদের ওয়েবসাইটে প্রকাশিত এক বিবৃতিতে তারা জানায়, 'রিয়াল মাদ্রিদ এবং চেলসি কেপা আরিজাবালাগাকে ধারে স্বাক্ষর করার জন্য একটি চুক্তিতে পৌঁছেছে। ২০২৪ সালের ৩০ জুন ২০২৪ পর্যন্ত এই ক্লাবের হয়ে খেলার জন্য স্বাক্ষর করেছেন তিনি।'

গত বৃহস্পতিবার দলের অনুশীলন সেশনে চোট পেয়ে ছিটকে যান কোর্তুয়া। এসিএল ক্ষতিগ্রস্ত হয় তারও। সবকিছু খুব ভালো মতো চললেও আগামী এপ্রিলের আগে মাঠে ফেরার সম্ভাবনা নেই বললেই চলে। এমনকি এই মৌসুমে নাও পাওয়া যেতে পারে তাকে।

এ কারণেই বাধ্য হয়েই কেপাকে দলে টানে রিয়াল। যদিও দলে ছিলেন ইউক্রেনের গোলরক্ষক আন্দ্রি লুনিন। এ মৌসুমেই ক্লাব ছাড়ার কথা ছিল তার। কোর্তুয়া চোটে পড়ায় প্রাথমিক সে পরিকল্পনা থেকেও সরে আসে তারা।

কেপাকে দলের টানার আগে আলোচনায় ছিল ম্যানচেস্টার ইউনাইটেড থেকে এ মৌসুমে ফ্রি এজেন্ট হয়ে যাওয়া দাভিদ দে গিয়ার নাম। এছাড়া সেভিয়ার মরক্কান গোলরক্ষক ইয়াসিন বুনোও ছিল তদের পছন্দের তালিকায়। কিন্তু শেষ পর্যন্ত কেপাকেই বেছে নিল লস ব্লাঙ্কোসরা।

এর আগে ২০১৮ সালে রিয়ালে যাওয়ার খুব কাছাকাছি ছিলেন কেপা। কিন্তু তৎকালীন কোচ জিনেদিন জিদান তাকে আনতে রাজি হননি। এরপর রেকর্ড ৭১ মিলিয়ন পাউন্ডের বিনিময়ে চেলসিতে নাম লেখান এই গোলরক্ষক। গোলরক্ষকদের মধ্যে এখন পর্যন্ত এটাই সর্বোচ্চ ট্রান্সফার ফির রেকর্ড।

চেলসির হয়ে এখন পর্যন্ত ১৬৩টি ম্যাচ খেলেছেন কেপা। এ সময়ে জিতেছেন একটি করে চ্যাম্পিয়ন্স লিগ, ইউরোপা লিগ, উয়েফা সুপার কাপ ও ফিফা ক্লাব বিশ্বকাপ। আগামী শনিবার লা লিগায় রিয়ালের পরবর্তী ম্যাচ আলমেরিয়ার বিপক্ষে অভিষেক হতে পারে কেপার।

Comments

The Daily Star  | English

Extreme heat sears the nation

The scorching heat continues to disrupt lives in different parts of the country, forcing the authorities to close down all schools and colleges till April 27.

2h ago