মেসির নতুন রেকর্ড!

এদিন বর্ণাঢ্য পেশাদার ক্যারিয়ারের সবচেয়ে দীর্ঘতম গোলটি করেছেন মেসি।

বয়স ৩৬ ছাড়িয়েছে। কিন্তু এখনও তরুণদের মতোই খেলে যাচ্ছেন লিওনেল মেসি। বিশেষ করে ইন্টার মায়ামিতে যোগ দেওয়ার পর থেকে যেন আরও উজ্জীবিত। নিজের প্রাইম সময়ের রেকর্ডকেও কি-না পেছনে ফেলছেন এই বয়সে। এদিন বর্ণাঢ্য পেশাদার ক্যারিয়ারের সবচেয়ে দীর্ঘতম গোলটি করেন এই মহাতারকা।

পেনসিলভ্যানিয়ার সুবারু পার্কে বাংলাদেশ সময় বুধবার ভোরে লিগস কাপের সেমি-ফাইনালে ফিলাডেলফিয়া ইউনিয়নকে ৪-১ গোলের ব্যবধানে হারিয়েছে ইন্টার মায়ামি। তাতে প্রথমবারের মতো কোনো টুর্নামেন্টের ফাইনালে উঠেছে দলটি। ম্যাচে একটি গোল করেছেন মেসি। সেই গোলটি নিজের সব গোলকে ছাড়িয়ে যায়।

ম্যাচের ২০তম মিনিটে দলের দ্বিতীয় গোলটি করেন মেসি। প্রতিপক্ষের অর্ধে জোসেফ মার্তিনেজের কাছ থেকে বল পেয়ে এগিয়ে যেতে থাকেন তিনি। তার বাঁ পাশে ছিলেন রবার্ট টেইলর। সবাই ভেবেছিলেন হয়তো তাকেই পাস দিবেন মেসি। কিন্তু তা না করে ৩২ মিটার দূর থেকে আচমকা শট নেন মেসি। তার বুলেট গতির গড়ানো শট গোলরক্ষক আন্ড্রে ব্লেক ঝাঁপিয়ে হাতে লাগালেও শেষ রক্ষা করতে পারেননি।

আর্জেন্টাইন সংবাদমাধ্যম টিওয়াইসি স্পোর্টস জানিয়েছে, এই গোলটিই এখন মেসির ক্যারিয়ারে করা সবচেয়ে দীর্ঘতম গোল। মাত্র ৩০ সেন্টিমিটারের ব্যবধানে নতুন রেকর্ড গড়েন। এর আগে ২০১৮ সালে রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে বার্সেলোনার জার্সি গায়ে ৩১.৭ মিটার দূর থেকে গোল করেছিলেন মেসি। তবে সেই গোলটি ছিল ফ্রি-কিক থেকে।

মায়ামিতে এ নিয়ে টানা ষষ্ঠ ম্যাচে গোল পেলেন মেসি। তার গোলসংখ্যা দাঁড়িয়েছে নয়ে। তাতে তার দলও রীতিমতো উড়ছে। মেজর সকার লিগের তলানিতে থাকা দলটি কি-না খেলছে লিগস কাপের ফাইনালে। ফলে আগামী মৌসুমের কনকাকাফ চ্যাম্পিয়ন্স লিগের টিকিটও কেটেছে দলটি।

Comments

The Daily Star  | English

AL govt closed down routes used for arms smuggling thru Bangladesh: PM

As a result, peace prevails in the seven sister states of India, she says

1h ago