এএফসি চ্যাম্পিয়ন্স লিগের মূল পর্বে রোনালদোর আল-নাসর

আরব আমিরাতের ক্লাব শাবাব আল আহলিকে হারিয়ে এএফসি চ্যাম্পিয়ন্স লিগের মূল পর্বে জায়গা করে নিয়েছে সৌদি প্রো লিগের ক্লাব আল-নাসর।

ম্যাচের ১০ মিনিট যেতেই এগিয়ে গিয়েছিল আল-নাসর। তবে সে লিড ধরে রাখতে পারেনি তারা। সমতায় ফিরে উল্টো লিড নেয় আরব আমিরাতের ক্লাব শাবাব আল আহলি। ম্যাচের শেষ পর্যন্ত সে লিড ধরে রেখে জয়ের পথেই ছিল দলটি। কিন্তু শেষদিকের ১০ মিনিটের ঝড়ে তিনটি গোল আদায় করে নেয় ক্রিস্তিয়ানো রোনালদোর দল। তাতে এএফসি চ্যাম্পিয়ন্স লিগের মূল পর্বে জায়গা করে নেয় সৌদির দলটি।

মঙ্গলবার রাতে এএফসি চ্যাম্পিয়ন্স লিগের কোয়ালিফিকেশন রাউন্ডের ম্যাচের শাবাব আল আহলি দুবাই এফসিকে ৪-২ গোলের ব্যবধানে হারিয়েছে আল-নাসর। দলের হয়ে জোড়া গোল করেছেন অ্যান্দারসন তালিস্কা। একটি করে গোল পেয়েছেন সুলতান আল ঘানাম ও মার্সেলো ব্রজোভিচ। শাবাব আল আহলির হয়ে গোলদুটি করেছেন ইয়াহিয়া আল ঘাসানি।

এদিন অবশ্য গোল পাননি রোনালদো। তবে দলের জয়ে অবদান রেখেছেন তিনি। শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলতে থাকে তার দল। একাদশ মিনিটে এগিয়ে যায় তারা। ব্রজোভিচের কর্নার থেকে হেডে দারুণ এক হেডে লক্ষ্যভেদ করেন তালিস্কা।

গোল হজম করে সমতায় ফিরতে মরিয়া হয়ে ওঠে শাবাব আল আহলি। সাত মিনিট যেতেই কাঙ্ক্ষিত গোলটি পেয়ে যান ইয়াহিয়া আল-ঘাসানি। বিরতির পরপর লিড নেয় শাবাব আল আহলি। নিজের দ্বিতীয় গোল করে দলকে এগিয়ে দেন আল ঘাসানি।

এরপর সমতায় ফিরতে শাবাব আল আহলিকে চেপে ধরেন রোনালদোরা। বেশ কিছু দারুণ সুযোগ পেলেও জালের দেখা পায়নি দলটি। তবে ৮৮তম মিনিটে দলকে স্বস্তি এনে দেন সুলতান আল ঘানাম। আর যোগ করা সময়ের পঞ্চম মিনিটে আরও একটি হেডে নিজের দ্বিতীয় গোল করেন তালিস্কা। দুই মিনিট পর স্কোরলাইন ৪-২ করে আল নাসর। এবার লক্ষ্যভেদ করেন ব্রজোভিচ।

Comments

The Daily Star  | English

Peacekeepers can face non-deployment for rights abuse: UN

The UN peacekeepers can face non-deployment and even repatriation if the allegations of human rights against them are substantiated

34m ago