ধারে ইংলিশ ক্লাবে বিশ্বকাপ জয়ী মন্তিয়েল

কাতার বিশ্বকাপের ফাইনালে আর্জেন্টিনার হয়ে শেষ পেনাল্টি শট নিয়েছিলেন এই ডিফেন্ডার।

স্প্যানিশ ফুটবল থেকে ইংলিশ ফুটবলে যোগ দিয়েছেন আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ী ডিফেন্ডার গঞ্জালো মন্তিয়েল। সেভিয়া থেকে এক মৌসুমের জন্য নটিংহ্যাম ফরেস্টে যোগ দিয়েছেন ২৬ বছর বয়সী এ ডিফেন্ডার। তবে চুক্তি অনুযায়ী সময়সীমা বৃদ্ধির পাশাপাশি স্থায়ীভাবে তাকে দলে টানার সুযোগ থাকছে ইংলিশ ক্লাবটির।

বুধবার নটিংহ্যামের সঙ্গে চুক্তি স্বাক্ষর করেন মন্তিয়েল। চলতি গ্রীষ্মে পঞ্চম খেলোয়াড় হিসেবে যোগ দিলেন তিনি। গত মৌসুমে সর্বাধিক খেলোয়াড় দলে টেনেছিল ক্লাবটি। নতুন ক্লাবে ২৯ নম্বর জার্সি পরে খেলবেন এই ডিফেন্ডার।

নটিংহ্যামে যোগ দিতে পেরে দারুণ উচ্ছ্বসিত মন্তিয়েল, 'এখানে খেলতে এবং আমি কী করতে পারি তা দেখাতে অনেক প্রত্যাশা নিয়ে এসেছি। একই সঙ্গে আমি জয়ের জন্য ক্ষুধার্ত। ট্রফি জিততে চাই। ছোটবেলা থেকেই প্রিমিয়ার লিগের খেলা দেখি। একজন খেলোয়াড় হিসেবে আপনি সবসময় সেরা লিগে খেলতে চাইবেন। আর প্রিমিয়ার লিগ তো সেটাই।'

কাতার বিশ্বকাপের ফাইনালে ফ্রান্সের বিপক্ষে আর্জেন্টিনার শেষ পেনাল্টি শট নিয়েছিলেন এই মন্তিয়েল। তার লক্ষ্যভেদের পরই উল্লাসে মেতে ওঠে আলবিসেলেস্তেরা। গত মৌসুমে সেভিয়ার হয়ে ইউরোপা লিগ জয়ের ম্যাচেও শেষ শটটি নিয়েছিলেন তিনি।

রিভার প্লেটের বয়সভিত্তিক দল দিয়ে উঠে আসা মন্তিয়েলের পেশাদার ফুটবল অভিষেক হয় ২০১৬ সালে। ২০১৮ সালে চিরপ্রতিদ্বন্দ্বী বোকা জুনিয়র্সকে হারিয়ে কোপা লিবের্তাদোরেসের শিরোপা জয়ী দলের সদস্য ছিলেন তিনি। ক্লাবটির হয়ে ১৩৯ ম‍্যাচ ২০২১ সালে যোগ দেন সেভিয়ায়।

Comments

The Daily Star  | English
30 parties to join Jan 7 polls

30 parties to join Jan 7 polls: EC

Candidates of 30 out of 44 registered political parties have submitted nomination papers for the January 7 national election

2h ago