ফুটবল

হেরেও খুশি পিএসজি কোচ!

নিসের কাছে লিগ ওয়ানে আগের দিন মৌসুমের প্রথম হার নিয়ে মাঠ ছাড়তে হয়েছে পিএসজিকে।

এক কিলিয়ান এমবাপে করলেন জোড়া গোল। কিন্তু তারপরও বিজয়ী দলের তালিকায় নেই তিনি। নিসের কাছে আগের দিন মৌসুমের প্রথম হার নিয়ে মাঠ ছাড়তে হয়েছে পিএসজিকে। তবে হারলেও নিজেদের পারফরম্যান্সে বেশ খুশি দলের প্রধান কোচ লুইস এনরিকে।

শুক্রবার পার্ক দে প্রিন্সেসে লিগ ওয়ানের ম্যাচে নিসের কাছে ৩-২ গোলের ব্যবধানে হেরেছে পিএসজি। ম্যাচের ২১তম মিনিটে টেরেম মফির গোলে এগিয়ে যায় নিস। আট মিনিট পর সমতা ফেরান এমবাপে। তবে ৩তম মিনিটে গেটান লাবোর্ডে ও ৬৮তম মিনিটে মফির আরও একটি গোলে ব্যবধান ফের বাড়ায় নিস। শেষদিকে এমবাপে একটি গোল শোধ করতে পারলেও হার এড়াতে পারেনি তারা।

এদিন মাঝ মাঠের দখলে পিছিয়ে থাকলেও প্রতিপক্ষ শিবিরে ভীতি বেশি ছড়ায় নিসই। ১৪টি শটের ৮টিই লক্ষ্যে রাখে তারা। যেখানে ১২টি শট নিয়ে মাত্র ৩টি লক্ষ্যে রাখে পিএসজি। তিন গোল হজম করলেও দারুণ খেলেছে তাদের রক্ষণভাগ। অন্যথায় হারের ব্যবধান হতে পারতো আরও বড়।

ম্যাচ শেষে তাই নিজেদের পারফরম্যান্সে সন্তুষ্টির কথাই জানালেন পিএসজি কোচ লুইস এনরিকে, 'আমাদের এই ধরণের ম্যাচে জিততে হবে। তবে (আন্তর্জাতিক) বিরতির পরে এটা সবসময়ই কঠিন। আমাদের কাজ করার খুব বেশি সময় ছিল না। এটা কোনো অজুহাত নয়। দলের পারফরম্যান্সে আমি খুশি, তারা শতভাগ দিয়েছে। ম্যাচের আগেই আমরা জানতাম যে এটা খুবই জটিল হবে। তারা কেমন দল এবং তাদের খেলা সম্পর্কে আমরা এটি জানতাম। পুরো ম্যাচে ওরা আমাদের চেয়ে এগিয়ে ছিল। আমাদের কিছু ভালো ছিল, যেমন আমাদের রক্ষণে চাপ নিয়ন্ত্রণ।'

জাভি আলন্সোর অধীনে খেলা নিসকেও অভিনন্দন জানাতে ভোলেননি এনরিকে, 'এটা ফুটবল, আমি মনে করি নিসেরই সবচেয়ে বেশি সুযোগ ছিল। তারা ভালো খেলছে, বেশ দক্ষ ছিল, তাই তাদের জয় স্বাভাবিক। এই মৌসুমে নিস একটি ম্যাচও হারেনি এবং তাদের কোচ খুবই ভালো। অবশ্যই তাদের অভিনন্দন জানাতে হবে।'

Comments