বার্সায় প্রথম গোল প্রয়াত মাকে উৎসর্গ করলেন ক্যান্সেলো

৫-০ ব্যবধানে জয়ের ম্যাচে বার্সেলোনার হয়ে শেষ গোলটি করেন ক্যান্সেলো

নানা বাধা পেরিয়ে এবার বেশ কাঠখড় পুড়িয়ে বার্সেলোনায় যোগ দিয়েছেন জোয়াও ক্যান্সেলো। সেই ক্লাবে নিজেকে প্রমাণ করতে না পারলে সামনে যে কঠিন সংগ্রাম অপেক্ষা করছে তা ভালো করেই জানেন তিনি। সেখানে নিজের দ্বিতীয় ম্যাচেই গোল দিতে পারা নিঃসন্দেহে দারুণ কিছু। রিয়াল বেটিসের বিপক্ষে গোল করে তাই মৃত মাকে উৎসর্গ করলেন এই ডিফেন্ডার।

ন্যু ক্যাম্পে শনিবার রাতে লা লিগার ম্যাচে রিয়াল বেতিসকে ৫-০ গোলের ব্যবধানে হারিয়েছে বার্সেলোনা। প্রথমার্ধেই ক্যান্সেলোর জাতীয় দলের সতীর্থ জোয়াও ফেলিক্স ও রবার্ট লেভানদোভস্কির গোলে এগিয়ে যায় তারা। এরপর দ্বিতীয়ার্ধে গোল করেন ফেরান তোরেস ও রাফিনহা। ম্যাচের শেষ দিকে এসে গোল পান ক্যান্সেলো।

ম্যাচ শেষে সামাজিকমাধ্যমে নিজের একটি ছবি আপলোড করেছেন এই পর্তুগিজ ডিফেন্ডার। যেখানে গোল উদযাপন করার সময় আকাশের দিকে আঙ্গুল তুলে একটি ক্যাপশন দিয়েছেন, 'সবসময় তোমার জন্য, মা। ভিসকা এল বার্সা।' ২০১৩ সালের জানুয়ারিতে এক মর্মান্তিক গাড়ি দুর্ঘটনায় মারা যান ক্যান্সেলোর মা ফিলোমেনা।

ম্যানচেস্টার সিটি কোচ পেপ গার্দিওলার সঙ্গে ঝামেলা করে গত মৌসুমেই সিটি ছাড়তে হয়েছিল ক্যান্সেলোকে। ধারে যোগ দিয়েছিলেন বায়ার্ন মিউনিখে। কিন্তু সেখানে সে অর্থে পারফর্ম করতে না পারায় তাকে ধরে রাখেনি বাভারিয়ানরা। সিটিতে ফেরার পর ক্যারিয়ারই ছিল ঝুঁকির মুখে। বার্সায় যোগ দিতে চেয়েও পারছিলেন না। পাকাপাকি হয়ে যাবার পর তো একবার বিমানবন্দর থেকেও ফিরে গেছেন। তবে শেষ পর্যন্ত ডেডলাইন ডেতে এসে কাতালান ক্লাবে যোগ দিতে পেরেছেন তিনি।

এবারের মৌসুমটা বেশ চ্যালেঞ্জিংই ক্যান্সেলোর জন্য। বার্সেলোনায় পারফর্ম করতে না পারলে আবারও সেই একই অনিশ্চয়তায় পড়তে হতে পারে তাকে। তবে ক্লাবটির হয়ে দ্বিতীয়বার মাঠে নেমেই গোলের দেখা পেয়ে কিছুটা হলেও স্বস্তিতে থাকবেন এই ডিফেন্ডার।

Comments

The Daily Star  | English

Ex-public administration minister Farhad arrested

Former Public Administration minister Farhad Hossain was arrested from Dhaka's Eskaton area

3h ago