'বিপদে' আছে ম্যানচেস্টার সিটি, বললেন গার্দিওলা

অথচ পিছিয়ে পড়েও রেড স্টার বেলগ্রেডের বিপক্ষে দারুণ এক জয় তুলে নিয়েছে ম্যানচেস্টার সিটি।

পিছিয়ে পড়েও রেড স্টার বেলগ্রেডের বিপক্ষে দারুণ এক জয় তুলে নিয়েছে ম্যানচেস্টার সিটি। তাতে চ্যাম্পিয়ন্স লিগের এবারের মৌসুমে শুরুটা দারুণ হলো শিরোপাধারীদের। কিন্তু তারপরও কপালে দুশ্চিন্তার ভাঁজ সিটি কোচ পেপ গার্দিওলার। তার দল 'বিপদে' রয়েছে বলেই মন্তব্য করেছেন এই স্প্যানিশ কোচ।

ঘরের মাঠ ইতিহাদ স্টেডিয়ামে মঙ্গলবার রাতে চ্যাম্পিয়ন্স লিগের 'জি' গ্রুপের ম্যাচে সার্বিয়ার ক্লাব সারভেনা জভেজদাকে ৩-১ গোলে হারিয়েছে পেপ গার্দিওলার শিষ্যরা। প্রথমার্ধের শেষ দিকে ওসমান বুকারির গোলে পিছিয়ে পড়েছিল ইংলিশ প্রিমিয়ার লিগের পরাশক্তিরা। এরপর নিজেই সমতায় ফেরানোর পর সিটিজেনদের এগিয়ে দেন আলভারেজ। পরে ব্যবধান বাড়িয়ে জয় নিশ্চিত করেন রদ্রি।

কিন্তু এমন জয়ের পরও গার্দিওলা বলছেন ভিন্ন কথা। মূলত দলের বেশ কিছু গুরুত্বপূর্ণ খেলোয়াড়ের ইনজুরি নিয়ে চিন্তিত তিনি। রেড স্টার বেলগ্রেডের বিপক্ষে এই জয়ের ম্যাচে সিটির বেঞ্চে ছিলেন মাত্র ছয় জন আউটফিল্ডের খেলোয়াড়। আগের দিন চোট নিয়ে মাঠ ছেড়েছেন বের্নার্দো সিলভা। আগামী কয়েক সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে তাকে।

এবার মৌসুমের শুরুতেই কেভিন ডি ব্রুইনাকে হারায় সিটি। আর মৌসুম শুরুর আগে থেকেই নেই গত মৌসুমে দুর্দান্ত পারফর্ম করা জন স্টোনস। একে একে তাদের সঙ্গে যোগ দেন জ্যাক গ্রিলিশ, মাতেও কোভাচিচও। তার উপর এবার রিয়াদ মাহরেজ, কোল পালমার এবং আইমেরিক লাপোর্তে, অধিনায়ক ইকাই গুন্ডোগান, জোয়াও ক্যানসেলোকে ছেড়ে দিয়েছে দলটি। সঙ্গে তরুণ যুবা টমি ডয়েল ও জেমস ম্যাকাটিও রয়েছেন ধারে।

এরমধ্যে সামনে আসছে গুরুত্বপূর্ণ বেশ কিছু ম্যাচ। প্রিমিয়ার লিগের ম্যাচে আগামী ৮ অক্টোবর আর্সেনালের মাঠে খেলবে দলটি। এর আগে নিউক্যাসেলে কারাবাও কাপে মুখোমুখি হবে তারা। চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচ রয়েছে আরবি লিপজিগের বিপক্ষে। এই সকল ম্যাচে দলের সেরা তারকাদের পাবেন না বলেই সিটি বিপদে রয়েছেন বলে মন্তব্য করেন গার্দিওলা।

ম্যাচ শেষে সংবাদিকদের বলেন, 'আমরা বিপদে আছি কিন্তু আমি বলতে যাচ্ছি না "ওহ, আমাদের অনেক ইনজুরি আছে।" আমাদের যে খেলোয়াড় রয়েছে তাই নিয়ে লড়াই চালিয়ে যাব। যতক্ষণ আমাদের সেই মানসিকতা থাকবে, ততক্ষণ এটি ভালো। (তবে) পাঁচজন সত্যিকারের গুরুত্বপূর্ণ খেলোয়াড় আহত হয়েছে এবং দীর্ঘ সময় টিকে থাকা কঠিন হবে।'

Comments

The Daily Star  | English
Personal data up for sale online!

Personal data up for sale online!

Some government employees are selling citizens’ NID card and phone call details through hundreds of Facebook, Telegram, and WhatsApp groups, the National Telecommunication Monitoring Centre has found.

13h ago