রোনালদিনহোর বাংলাদেশ সফর নিশ্চিত হলো

একটি সংক্ষিপ্ত সফরে আগামী ১৮ অক্টোবর ঢাকায় পা রাখবেন তিনি।
ছবি: এএফপি

ব্রাজিলের বিশ্বকাপজয়ী সাবেক তারকা ফুটবলার রোনালদিনহো আসছেন বাংলাদেশ সফরে। একটি সংক্ষিপ্ত সফরে আগামী ১৮ অক্টোবর ঢাকায় পা রাখবেন তিনি।

কলকাতাভিত্তিক ক্রীড়া উদ্যোক্তা শতদ্রু দত্ত বৃহস্পতিবার দ্য ডেইলি স্টারকে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানিয়েছেন, আগামী ১৮ অক্টোবর রাতে রাজধানীর র‍্যাডিসন ব্লু হোটেলে একটি ইভেন্টে অংশ নেবেন রোনালদিনহো। ওই অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিদের মধ্যে আছেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সভাপতি কাজী সালাউদ্দিন ও বাংলাদেশ জাতীয় ফুটবল দলের অধিনায়ক জামাল ভূঁইয়া।

৪৩ বছর বয়সী প্রাক্তন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রোনালদিনহো জাতীয় দলের হয়ে সকল আন্তর্জাতিক শিরোপা জিতেছেন। ২০০২ সালের বিশ্বকাপ উঁচিয়ে ধরার পাশাপাশি তিনি পেয়েছেন কোপা আমেরিকা ও ফিফা কনফেডারেশন্স কাপে চ্যাম্পিয়ন হওয়ার মধুর স্বাদ। এছাড়া, বার্সেলোনা ও এসি মিলানের মতো প্রখ্যাত ইউরোপিয়ান ক্লাবের হয়ে খেলেছেন তিনি। পায়ের জাদুতে মুগ্ধ করেছেন বিশ্বের অগণিত ফুটবলপ্রেমীকে।

শতদ্রু আরও জানিয়েছেন, দুই দিনের কলকাতা সফরের পর ১৮ অক্টোবর দুপুর দুইটায় ঢাকায় পৌঁছাবেন রোনালদিনহো। সংক্ষিপ্ত সফর হওয়ায় পরদিন সকাল সকালই বাংলাদেশ ছেড়ে যাবেন তিনি। এর মাঝে অনুমোদন পাওয়া সাপেক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাতের জন্য প্রধানমন্ত্রীর কার্যালয়েও তিনি যেতে পারেন।

গত জুলাইয়ে এমিলিয়ানো মার্তিনেজকেও ঢাকায় এনেছিলেন শতদ্রু। আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী গোলরক্ষকের সেই সফরটি নিয়ে তীব্র সমালোচনা হয়েছিল। কারণ এমিলিয়ানোর সঙ্গে দেশের ফুটবল ভক্তদের মতবিনিময়ের কোনো সুযোগ রাখা ছিল না। তাছাড়া, সফর শেষে তিনি যখন কলকাতা যাওয়ার উদ্দেশে বিমানবন্দরে ছিলেন, তখন তার সঙ্গে চেষ্টা করেও দেখা পাননি বাংলাদেশের দলনেতা জামাল।

Comments