ক্লাসিকোতে বার্সেলোনার জার্সিতে থাকবে রোলিং স্টোনসের লোগো

বার্সার জার্সির মূল স্পন্সর হওয়ার পর থেকেই নতুন অ্যালবামের প্রচারণায় নানা উদ্যোগ নিয়ে আসছে স্পটিফাই।
ছবি: রয়টার্স

বার্সেলোনার জার্সির মূল স্পন্সর সুইডেনের অডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম স্পটিফাই। তাদের সঙ্গে চুক্তির অংশ হিসেবে আগামী ক্লাসিকোতে রিয়াল মাদ্রিদের বিপক্ষে বিশেষ একটি জার্সি গায়ে খেলবে দলটি। সেই জার্সিতে শোভা পাবে বিখ্যাত ব্রিটিশ রক ব্যান্ড রোলিং স্টোনসের লোগো।

গতকাল বৃহস্পতিবার স্প্যানিশ লা লিগার ক্লাব বার্সার পক্ষ থেকে এই ঘোষণা দেওয়া হয়েছে। অর্থাৎ স্পটিফাইয়ের লোগোর পরিবর্তে রোলিং স্টোনসের 'টাং অ্যান্ড লিপস' (জিহ্বা ও ঠোঁটযুগল) নামে পরিচিত লোগো থাকবে কাতালানদের জার্সির সামনের অংশে। রোলিং স্টোনসের নতুন অ্যালবাম 'হ্যাকনি ডায়মন্ডস' আজ শুক্রবার মুক্তি পেয়েছে। সেই উপলক্ষে বিশেষ জার্সি গায়ে চিরপ্রতিদ্বন্দ্বীদের মোকাবিলা করবে বার্সেলোনা।

এক বিবৃতিতে বলা হয়েছে, 'এফসি বার্সেলোনা ও স্পটিফাই আবারও এটা করে দেখাল। আগামী ২৮ অক্টোবর ক্লাসিকোতে বার্সা যে জার্সিটি পরবে, তা আবারও একটি অনন্য প্রতীক হয়ে উঠবে এবং সারা বিশ্বের মনোযোগ আকর্ষণ করবে।'

২০২২-২৩ মৌসুমে জার্সির মূল স্পন্সর হওয়ার পর থেকেই নতুন অ্যালবামের প্রচারণায় নানা উদ্যোগ নিয়ে আসছে স্পটিফাই। আর তাদের সঙ্গে চুক্তি অনুসারে, ক্লাসিকোতে বার্সাও বিশেষ ধরনের বিভিন্ন জার্সি পরে খেলতে নামছে। গত বছরের অক্টোবরে অনুষ্ঠিত ক্লাসিকোতে কানাডিয়ান র‍্যাপার ও গায়ক ড্রেকের লোগোযুক্ত জার্সি ব্যবহার করেছিল বার্সেলোনা। এরপর চলতি বছরের মার্চে হওয়া ক্লাসিকোতেও তাদের জন্য ছিল বিশেষ জার্সি। স্প্যানিশ গায়িকা ও অভিনেত্রী রোসালিয়ার নতুন অ্যালবাম প্রকাশ উপলক্ষে সেটা করা হয়েছিল।

রোলিং স্টোনসের পক্ষ থেকে দেওয়া বিবৃতিতে বলা হয়েছে, 'আমরা ফুটবলের বড় ভক্ত এবং আমরা সম্মানিত যে, স্পটিফাই-এফসি বার্সেলোনার জার্সিতে "টাং অ্যান্ড লিপস" লোগো ব্যবহার করা হয়েছে আমাদের নতুন অ্যালবাম "হ্যাকনি ডায়মন্ডস"-এর মুক্তি উদযাপন করার জন্য।'

আগামী ২৩ অক্টোবর থেকে বিশেষ এই জার্সির বিক্রি শুরু হবে। বার্সেলোনার নারী দলও এই জার্সি গায়ে আগামী ৫ নভেম্বর সেভিয়ার বিপক্ষে একটি ম্যাচ খেলবে।

Comments