উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ

ওনানার ভুলে চ্যাম্পিয়ন্স লিগ থেকে বিদায়ের পথে ইউনাইটেড 

গালাতাসারাইয়ের মাঠে বুধবার রাতে চ্যাম্পিয়ন্স লিগের ‘এ’ গ্রুপে লড়াই হয়েছে ৩-৩ গোলে ড্র। এই গ্রুপ থেকে শীর্ষে থেকে নকআউট আগেই নিশ্চিত করেছে বায়ার্ন মিউনিখ। আরেক পজিশনের জন্য লড়াই তিন দলের
Bruno Fernandes

শুরুতেই দুই গোল দিয়ে এগিয়ে গেল ম্যানচেস্টার ইউনাইটেড। গালাতাসেরাই এক গোল শোধ করলেও বিরতির পর আবার ব্যবধান বাড়ালো তারা। তবে নিশ্চিত জেতার রাস্তা থেকে পরে খেই হারালো ইংলিশ ক্লাব। গোলরক্ষক আন্দ্রে ওনানা করে বসলেন অবিশ্বাস্য ভুল। তুরস্কের ক্লাবের কাছে পয়েন্ট হারিয়ে এখন বিদায়ের প্রবল শঙ্কায় এরিক টেন হাগের দল। 

গালাতাসারাইয়ের মাঠে বুধবার রাতে চ্যাম্পিয়ন্স লিগের 'এ' গ্রুপে লড়াই হয়েছে ৩-৩ গোলে ড্র। এই গ্রুপ থেকে শীর্ষে থেকে নকআউট আগেই নিশ্চিত করেছে বায়ার্ন মিউনিখ। আরেক পজিশনের জন্য লড়াই তিন দলের। ইউনাইটেড জিতলে তারাই এগিয়ে যেত। পয়েন্ট হারানোয় হিসাব বদলে গেছে। 

ইউনাইটেডের সঙ্গে ড্র করে ৫ পয়েন্ট নিয়ে এখন দুইয়ে গালাতাসেরাই। এফসি কোপেনহেগেন আর ইউনাটেড আছে সমান ৪ পয়েন্ট করে। কোপেনহেগেন ইউনাইটেডের চেয়ে এক ম্যাচ কম খেলেছে। এই অবস্থা থেকে পরের রাউন্ডে যাওয়া ব্রুনো ফার্নান্দেজদের জন্য দূরূহ। 

অথচ কি দারুণভাবেই না ম্যাচটা শুরু করেছিলো তারা। একাদশ মিনিটে বক্সের জটলায় থাকা ব্রুনোর কাছ থেকে দারুণ পাস ধরে দেখার মতন গোল করেন আলেহান্দ্রো গারনাচো। 

১৮ মিনিটে অধিনায়ক ব্রুনো ডান প্রান্তে বক্সের বেশ বাইরে থেকে দূরপাল্লার তীব্র শটে তাক লাগানো গোলে ব্যবধান করেন দ্বিগুণ। স্বাগতিক গ্যালারি স্তব্ধ করে উল্লাস করতে থাকে ইউনাইটেড। 

২৯ মিনিটে খেলায় ফেরে গালাতাসেরাই। এই গোলের দায়ও ওনানার নিতে হবে। হাকিম জিয়াশের বক্সের বাইরে থাকা মারা নিচু ফ্রি কিক ট্র্যাক করতে পারেননি ওনানা। তার শরীরের কাছ দিয়েই তা জালে ঢুকে যায়। 

এই ধাক্কা সামলে বিরতির পর ম্যাকটমিনের গোলে ফের এগিয়ে যায় ইউনাইটেড।  

৬২ মিনিটে ওনানার বড় ভুল। জিয়াশের ফ্রি কিক একদম নাগালে ছিল তার। হাতে লাগিয়েও তা জমাতে না পেরে উলটো জালে ঢুকিয়ে দেন। উজ্জীবিত স্বাগতিকদের সামনে পরে কোণঠাসা হয়ে যায় ইংলিশ ক্লাব। ৬ মিনিট পরই আরেক গোল। এবার করিম আকতুরকোগলুর সমতায় ফেরে উত্তাল করে তুলেন ভরপুর গ্যালারি। হতাশায় মাথা নুইয়ে পড়ে ব্রুনোদের। 

Comments

The Daily Star  | English

Be scared of humans, not snakes: PM

Suggesting caution, she says animals vital for ecological balance

14m ago