'নতুন মেসি'কে কেনার দৌড়ে এগিয়ে ম্যানসিটি

ইউরোপের ৭টি শীর্ষ ক্লাব পেতে চাইছে আর্জেন্টাইন কিশোর ক্লাউদিও এচেভেরিকে

অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপে অসাধারণ পারফরম্যান্স করে পুরো ফুটবল বিশ্বের নজর কেড়ে নিয়েছেন আর্জেন্টিনার ক্লাউদিও এচেভেরি। বিশেষকরে ব্রাজিলের বিপক্ষে করা দুর্দান্ত হ্যাটট্রিকে রাতারাতি তারকা খ্যাতি এনে দেয় এই কিশোরকে। অনেকেই 'পরবর্তী লিওনেল মেসি' বলে আখ্যা দিয়েছেন তাকে। আর এই 'নতুন মেসি'কে পেতে মুখিয়ে রয়েছে ইউরোপের শীর্ষ ক্লাবগুলো।

বৃটিশ সংবাদ মাধ্যম দ্য মিররের সংবাদ অনুযায়ী, রিভার প্লেট সেনসেশন এচেভেরিকে পাওয়ার দৌড়ে ইউরোপিয়ান ক্লাবগুলোর মধ্যে এগিয়ে রয়েছে ইংলিশ চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি। বুয়েনস আইরেসের ক্লাবটির সঙ্গে সুসম্পর্কের কারণে এগিয়ে রয়েছে তারা। এতে কার্যকরী ভূমিকা পালন করছেন স্বদেশী হুলিয়ান আলভারেজ। সিটিতে যোগ দেওয়ার আগে তিনিও খেলেছিলেন রিভারপ্লেটে।

১৭ বছর বয়সী এচেভেরি একজন অ্যাটাকিং মিডফিল্ডার, যিনি গোল করতেও দারুণ দক্ষ। খেলার ধরণে বেশ মেসির সঙ্গে বেশ মিল রয়েছে এচেভেরির। প্লে-মেকার রোলে খেললেও মেসির মতো যখন তখন ঢুকে যেতে পারেন বক্সের মধ্যে। 

রিভারপ্লেটে ১০ বছর বয়সে যোগ দেন এচেভেরি। ২০২২ সালে ১৫ বছর বয়সে ক্লাবটির রিজার্ভ দলের অভিষেক ম্যাচেই গোল করেন তিনি। এরপর মূল দলে জায়গা করে নেন। যদিও এখন পর্যন্ত খেলেছেন মাত্র চারটি ম্যাচ। তবে এরমধ্যেই তাকে পরবর্তী বড় তারকা হিসেবে অভিহিত করছেন ফুটবল বোদ্ধারা।

অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপে মোট ৫টি গোল করলেও সেমি-ফাইনালে জার্মানির বিপক্ষে টাই-ব্রেকারে পেনাল্টি মিস করেছেন এচেভেরি। সিটি ছাড়াও তার প্রতি নজর রয়েছে লা লিগার শীর্ষ দুই ক্লাব রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনা; লিগ ওয়ান চ্যাম্পিয়ন পিএসজি, ইতালিয়ান জায়ান্ট জুভেন্তাস, এসি মিলান এবং ইন্টার মিলানের।

Comments