মিলানে ফিরছেন ইব্রাহিমোভিচ

চলতি বছরের জুনে ফুটবল থেকে অবসর নেন ইব্রাহিমোভিচ

গত জুনেই বুট জোড়া তুলে রেখেছিলেন এসি মিলানের ফরোয়ার্ড জ্লাতান ইব্রাহিমোভিচ। ছয় মাস না যেতেই আবারও ফুটবলে ফিরে আসছেন। তবে এবার ভিন্ন দায়িত্ব নিয়ে  মিলানে ফিরছেন এই সুইডিশ তারকা।

মিলানে এবার ক্লাবের মালিক গেরি কার্ডিনালের 'ঘনিষ্ঠ সহযোগী' হবেন ইব্রাহিমোভিচ। আজ সোমবারই তার প্রত্যাবর্তনের ঘোষণা দিতে পারে ক্লাবটি। এমনটাই জানিয়েছেন ইতালিয়ান সাংবাদিক আন্তোনিও ভিতিয়েলো। মূলত মিলানের মালিক কার্ডিনালের উপদেষ্টা হিসেবে কাজ করবেন ইব্রা।

চলতি বছরের জুনে ফুটবল থেকে অবসর নেওয়ার পর এটাই হবে ইব্রাহিমোভিচের প্রথম অ্যাপয়েন্টমেন্ট। গত কয়েক মাসে বেশ কয়েকবার রোসোনারির ডিরেক্টর এবং কার্ডিনালের সাথে দেখা করেছেন ইব্রা। এমনকি সেপ্টেম্বরে ডার্বি ম্যাচে ইন্টারের বিপক্ষে ৫-১ ব্যবধানে হারার পর স্তেফানো পিওলির স্কোয়াড পরিদর্শন করেন তিনি।

ফুটবলার হিসেবে মিলানে ছয়টি মৌসুম কাটিয়েছেন ইব্রাহিমোভিচ। প্রথম দফায় ২০১০ থেকে ২০১২ এর মধ্যে এবং দ্বিতীয় দফায় ২০১৯ থেকে ২০২৩ এর মধ্যে। ক্লাবটির হয়ে মোট ১৬৩টি ম্যাচে অংশ নিয়ে ৯৩টি গোল করেছেন এই সুইডিশ ফরোয়ার্ড। এ সময়ে দুটি স্কুদেত্তো এবং একটি সুপারকোপা ইতালিয়ানা জিতেছেন তিনি।

আগামী বুধবার চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বের শেষ ম্যাচে নিউক্যাসেলে যাবে মিলান। পরবর্তী রাউন্ডে উঠতে হলে সেই ম্যাচে অবশ্যই জিততে হবে তাদের। পাশাপাশি পিএসজির বিপক্ষে বরুসিয়া ডর্টমুন্ডের জয় প্রার্থনা করতে হবে তাদের।

Comments

The Daily Star  | English

Hasina, Jaishankar for advancing India-Bangladesh partnership

Prime Minister Sheikh Hasina today called for sustained dialogues between Bangladesh and India to exchange ideas and experiences to help overcome the challenges in their journey towards economic development

43m ago