ফুটবল

ভবিষ্যৎ নিয়ে এখনও অনিশ্চিত আর্জেন্টাইন কোচ

মারাকানায় ব্রাজিলের বিপক্ষে ম্যাচ জয়ের পর আর্জেন্টিনার কোচের দায়িত্ব ছাড়ার ইঙ্গিত দিয়েছিলেন লিওনেল স্কালোনি।

সব শঙ্কা ছাপিয়ে কোপা আমেরিকার ড্র অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আর্জেন্টাইন কোচ লিওনেল স্কালোনি। অধিনায়ক লিওনেল মেসি ও আর্জেন্টাইন ফুটবল ফেডারেশনের (এএফএ) সঙ্গে কথাও হয় তার। তাতে মনে হয়েছিল আর্জেন্টিনার কোচ পদ ছাড়ার অনিশ্চয়তা অনেকটাই ঘুচে গিয়েছে। কিন্তু ভবিষ্যৎ নিয়ে এখনও চিন্তা-ভাবনা করার কথাই বললেন এই কোচ।

স্তাদিও মেত্রোপলিতানোতে আগের দিন চ্যাম্পিয়ন্স লিগে 'ই' গ্রুপ পর্বের শেষ ম্যাচে ল্যাৎসিওর বিপক্ষে অ্যাতলেতিকো মাদ্রিদের ২-০ গোলে জয়ের দিনে মাঠে উপস্থিত ছিলেন স্কালোনি। অ্যাতলেতিকোতে নিজের তিন শিষ্য রদ্রিগো দি পল, আনহেল কোরিয়া এবং নাহুয়েল মলিনার খেলা দেখতেই গিয়েছিলেন তিনি।

সেখানেই মুভিস্টার প্লাসের আলাপকালে, আর্জেন্টিনায় নিজের ভবিষ্যৎ নিয়ে করা প্রশ্নে স্কালোনি বলেন, 'আমার বিশ্বাস এই সমস্ত প্রক্রিয়া বল থামানো এবং চিন্তাভাবনা করা এবং লক্ষ্য নির্ধারণ করার সুযোগ করে দেয়। আমি পরবর্তী বছর নিয়ে এবং কোচিং স্টাফরা আমরা এরমধ্যে যা করেছি তা পুনরাবৃত্তি করতে সক্ষম কি-না চিন্তা করছি।'

এর আগে মারাকানায় ব্রাজিলের বিপক্ষে ম্যাচ জয়ের পর আর্জেন্টিনার কোচের দায়িত্ব ছাড়ার ইঙ্গিত দিয়েছিলেন স্কালোনি। তখন থেকেই নানা গুঞ্জন উঠে আসে। এএফএর সভাপতি ক্লাদিও তাপিয়ার সঙ্গে দ্বন্দ্বের কারণে তার এমন মন্তব্যের কথা উঠে আসে স্থানীয় গণমাধ্যমে। 

তবে কোপা আমেরিকার ড্রয়ের আগে এই দ্বন্দ্বের অবসানের কথাও উঠে আসে গণমাধ্যমে। ড্রয়ের আগে তাপিয়া ও স্কালোনির মধ্যে একটি সংক্ষিপ্ত বৈঠক হয়েছিল, যদিও যেখানে জাতীয় দলের কোচ হিসেবে চালিয়ে যাওয়ার ব্যাপারে সিদ্ধান্তে পৌঁছাতে পারেনি; কেবল অনুষ্ঠানের সময় একসঙ্গে উপস্থিত হতে সম্মত হয়েছিল।

ড্রয়ের পর নিজের ভবিষ্যৎ নিয়ে স্কালোনি বলেছিলেন, 'আমি লিওর (মেসি) সঙ্গে কথা বলেছি, আমরা কয়েক দিনের মধ্যে আবার কথা বলতে যাচ্ছি এবং সেখান থেকে আমরা একটি সিদ্ধান্ত নিতে যাচ্ছি। আর্জেন্টিনা জাতীয় দলের জন্য সেরা সিদ্ধান্ত নেওয়াই সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়।'

Comments

The Daily Star  | English