মায়ামিতে যোগ দিলেন সুয়ারেজ

মায়ামিতে ফের দেখা যাবে মেসি-সুয়ারেজ জুটিকে

লিওনেল মেসি, সের্জিও বুস্কেতস ও জর্দি আলবাকে দলে টানার পর গত বছর বার্সেলোনার আরেক সাবেক তারকা লুইস সুয়ারেজকে চেয়েছিল মেজর সকার লিগের ক্লাব ইন্টার মায়ামি। কিন্তু ব্রাজিলিয়ান ক্লাব গ্রেমিওর সঙ্গে চুক্তিবদ্ধ থাকায় তখন সম্ভব হয়নি। তবে নতুন মৌসুমের শুরু থেকেই মায়ামিতে দেখা যাবে সুয়ারেজকে।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছে ক্লাব কর্তৃপক্ষ। এর আগে বিষয়টি জানান দল-বদলের বিশ্বস্ত ইতালিয়ান সাংবাদিক ফ্র্যাব্রিজিও রোমানোও। ফ্রি এজেন্ট হিসাবে মায়ামিতে যোগ দিচ্ছেন সুয়ারেজ। নভেম্বরেই গ্রেমিওতে আনুষ্ঠানিক বিদায় জানানোর আগেই মায়ামির সঙ্গে মৌখিক চুক্তি হয় বলে জানান রোমানো।

সে ধারায় এবার আনুষ্ঠানিকভাবে চুক্তি স্বাক্ষর করতে যাচ্ছেন সুয়ারেজ। প্রাথমিকভাবে এক মৌসুমের জন্য চুক্তি করতে যাচ্ছে দুই পক্ষ। তবে চুক্তিতে আরও এক বছর অর্থাৎ ২০২৫ সাল পর্যন্ত বাড়ানোর বিকল্প থাকছে। তবে বেতন-ভাতার ব্যাপারে পরিষ্কার কিছু জানাতে পারেননি এই ইতালিয়ান সাংবাদিক।

মেসির পথ ধরে গত বছরই মায়ামিতে যোগ দেন বুস্কেতস ও আলবা। এই তিন তারকাকে নিশ্চিত করার পর তখনই সুয়ারেজের সঙ্গে আলোচনা চালায় ক্লাবটি। তবে সেই আলোচনার ইতি হয় তখনই। ডিসেম্বরের সুয়ারেজকে ছাড়তে রাজী হয়নি গ্রেমিও। শেষ পর্যন্ত তাদের চাওয়া অনুযায়ী ডিসেম্বর পর্যন্ত খেলে মায়ামিতে যোগ দিতে যাচ্ছেন সুয়ারেজ।

এর আগে ২০১৪ সাল থেকে ২০২০ সাল পর্যন্ত বার্সেলোনায় একত্রে খেলেছেন মেসি, সুয়ারেজ, বুস্কেতস ও আলবা। এ সময়ে বার্সেলোনার হয়ে ১৩টি শিরোপা জিতেছেন তারা। যেখানে ছিল চারটি লা লিগা ও একটি চ্যাম্পিয়নস লিগ। ২০২৫ সালে জিতে নেন ট্রেবলও। আগামী বছর আরও একবার একত্রে দেখা যাবে মায়ামির জার্সিতে।

Comments

The Daily Star  | English

Int’l bodies fail to deliver when needed: PM

Though there are many international bodies, they often fail to deliver in the time of crisis, said Prime Minister Sheikh Hasina

51m ago