এচেভেরিকে পাওয়ার কাছাকাছি ম্যানসিটি

তবে আগামী গ্রীষ্ম পর্যন্ত ধারে রিভারপ্লেটেই খেলবেন এই আর্জেন্টাইন তরুণ

অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপে ব্রাজিলের বিপক্ষে অসাধারণ এক হ্যাটট্রিক করেই রীতিমতো তারকা ফুটবলারে পরিণত হয়েছেন ক্লাউদিও এচেভেরি। অনেকেই আদর করে তাকে ডাকছেন 'নতুন মেসি'। তাকে পেতে মুখিয়ে রয়েছে ইউরোপের শীর্ষ ক্লাবগুলো। তবে সবাইকে ছাপিয়ে তার সঙ্গে চুক্তি করার খুব কাছাকাছি রয়েছে ইংলিশ জায়ান্ট ম্যানচেস্টার সিটি।

দল বদলের বিশ্বস্ত সাংবাদিক ফ্যাব্রিজিও রোমানোর দেওয়া তথ্য অনুযায়ী, এচেভেরির সঙ্গে চুক্তির মাত্র এক ধাপ দূরে রয়েছেন সিটিজেনরা। সবধরনের আলোচনা এরমধ্যেই চূড়ান্ত। পরবর্তী সভাতেই এই চুক্তি হয়ে যাওয়ার ব্যাপারে দারুণ আত্মবিশ্বাসী তারা। এরজন্য সর্বোচ্চ চেষ্টাই করছে ক্লাব কর্তৃপক্ষ।

রিভার প্লেতে বর্তমান চুক্তি অনুযায়ী এচেভেরির রিলিজ ক্লজ ২১.৪ মিলিয়ন পাউন্ড। তবে ট্রান্সফার উইন্ডোর শেষ দশ দিনে একটি বিড করা হলে এর পরিমাণ বেড়ে হয় ২৫.৭ মিলিয়ন পাউন্ড। এই অর্থ পরিশোধ করতে প্রস্তুত সিটি। তার জন্য চেষ্টা চালিয়ে যাচ্ছে চেলসি ও বার্সেলোনাও। তবে ফিনান্সিয়াল ফেয়ার প্লের কারণে এচেভেরির আগ্রহ থাকা সত্ত্বেও এই চুক্তি অনেকটাই অসম্ভব বার্সার জন্য।

মূলত সিটির আর্জেন্টাইন তরুণ হুলিয়ান আলভারেজের কারণেই এগিয়ে আছে সিটি। এই খেলোয়াড়কে দিয়েই এচেভেরির সঙ্গে যোগাযোগ করছে তারা। একই সঙ্গে বুয়েন্স আইরেসের ক্লাবটির সঙ্গে সুসম্পর্কের কারণেও এগিয়ে আছে ক্লাবটি। আর চুক্তিটিও হবে আলভারেজের চুক্তির মতোই।

২০২২ সালের জানুয়ারিতে রিভারপ্লেট থেকে আলভারেজকে কেনার পর গ্রীষ্মে ইতিহাদে যাওয়ার আগে ধারে আর্জেন্টাইন ক্লাবটিতেই ধারে খেলেছিলেন তিনি। এচেভেরির চুক্তিও একই রকম হবে বলে জানিয়েছে সংবাদমাধ্যম দ্য টাইমস। অর্থাৎ এই শীতকালীন ট্রান্সফার উইন্ডোতে তাকে কিনলেও আগামী গ্রীষ্ম পর্যন্ত ধারে খেলবেন রিভারপ্লেটে।     

১০ বছর বয়সে রিভারপ্লেটে যোগ দেন এচেভেরি। ২০২২ সালে ক্লাবটির রিজার্ভ দলের অভিষেক ম্যাচেই গোল করেন তিনি। এরপর মূল দলে জায়গা করে নেন। যদিও এখন পর্যন্ত খেলেছেন মাত্র পাঁচটি ম্যাচ। ১৭ বছর বয়সী এই ফুটবলার একজন অ্যাটাকিং মিডফিল্ডার, যিনি গোল করতেও দারুণ দক্ষ। খেলার ধরণে বেশ মেসির সঙ্গে বেশ মিল রয়েছে এচেভেরির।

Comments

The Daily Star  | English

Step up efforts to prevent fire incidents: health minister

Health Minister Samanta Lal Sen today urged all the authorities concerned of the government to stay alert and strengthen monitoring and conduct regular drives to reduce fire incidents

10m ago