ব্রাজিল নয়, রোমাকেই প্রাধান্য দিচ্ছেন মরিনহো

রোমায় চলতি মৌসুমের শেষ পর্যন্তই চুক্তি রয়েছে মরিনহোর।
ছবি: সংগৃহীত

ব্রাজিলকে হতাশ করে রিয়াল মাদ্রিদের সঙ্গে চুক্তির মেয়াদ বাড়িয়েছেন কার্লো আনচেলত্তি। তাতে নতুন করে কোচ খুঁজতে হচ্ছে সেলেসাওদের। এরমধ্যেই উঠে এসেছে অনেক নাম। তাদের মধ্যে রয়েছে এএস রোমার জোসে মরিনহোর নামও। তবে ব্রাজিল নয়, রোমাকেই প্রাধান্য দিচ্ছেন এই পর্তুগিজ কোচ।

২০২১ সালে টটেনহ্যাম হটস্পার্স থেকে ছাঁটাই হওয়ার সপ্তাহ দুই পর রোমায় যোগ দেন মরিনহো। প্রথম মৌসুমেই ক্লাবটির ইতিহাসে প্রথম ইউরোপীয় প্রতিযোগিতা জয়ের স্বাদ দেন তিনি। কনফারেন্স কাপ জিতে নেয় দলটি। পরের বছর তার অধীনে ইউরোপা লিগের ফাইনালেও খেলে রোমা। তবে সিরিআয় সে অর্থে সাফল্য পায়নি তারা। যে কারণে অনেক গুঞ্জন ভাসছে ফুটবল মহলে।

তবে সব গুঞ্জন উড়িয়ে বুধবার সন্ধ্যায় রোমার ইতালিয়ান কাপের শেষ ষোলোর জয়ের পর মরিনহো বলেন, 'ব্রাজিল আমার সঙ্গে সরাসরি কথা বলেনি। রোমা আমাকে রাখতে চায় কিনা তা না জানার আগে আমি আমার এজেন্টকে কারো সঙ্গে কথা না বলার জন্য বলেছি।'

রোমার মালিকদের প্রতি পূর্ণ আস্থা রেখে আরও বলেন, 'আমি এই কাজের সঙ্গে অন্য পরিচালকদের যুক্ত করার গুঞ্জনে বিশ্বাস করি না। আমি ফ্রিডকিন গ্রুপে (রোমার আমেরিকান মালিকদের) আস্থা পেয়েছি। আমি তাদের সততা নিয়ে সন্দেহ করি না এবং আমার মনে করার কোন কারণ নেই যে তারা আমার পিছনে অন্য কোচদের সাথে আলোচনা করছে।'

বর্তমান সিরিআয় সপ্তম স্থানে রয়েছে রোমা। শীর্ষে থাকা ইন্টার মিলান থেকে ১৭ পয়েন্ট পিছিয়ে তার দল। এরমধ্যে মরিনহো প্রকাশ্যে তার স্কোয়াডের গুণমান এবং গভীরতার সমালোচনা করেছেন। আর্থিক ফেয়ারপ্লে বিধিনিষেধের মধ্যে থাকায় ট্রান্সফার মার্কেটে সংযত থাকতে হয়েছে তাকে। রোমার সঙ্গে চলতি মৌসুমের শেষ পর্যন্তই চুক্তি রয়েছে তার।  

Comments

The Daily Star  | English

Schools, colleges to open June 26

The educational institutes will open on June 26 instead of July 2 to recover learning losses

1h ago