ফুটবল
ফিফার বর্ষসেরা

মেসি-এমবাপে কে কাকে ভোট দিলেন

মেসি নিজেও জাতীয় দলের অধিনায়ক থাকায় ভোট দেয়ার সুযোগ ছিল। এই লড়াইয়ে থাকা কিলিয়ান এমবাপেও ফ্রান্স দলের অধিনায়ক হিসেবে ভোট দিয়েছেন।
lionel messi & Kylian Mbappé

টানা দ্বিতীয়বারের মতন ফিফার বর্ষসেরা পুরুষ ফুটবলার হয়েছেন লিওনেল মেসি। ভোটাভুটিতে তুমুল লড়াইয়ের পর আর্লিং হালান্ডকে অল্প ব্যবধানে টপকে ২০২৩ সালের সেরা হন তিনি।

সোমবার রাতে লন্ডনে 'দা বেস্ট ফিফা ফুটবল অ্যাওয়ার্ডস' বিজয়ীদের নাম ঘোষণা করা হয়। এতে ৪৮ স্কোরিং পয়েন্ট নিয়ে টাই হয় মেসি ও হালান্ডের। পরে জাতীয় দলের অধিনায়কদের ভোটে এগিয়ে থাকায় অষ্টমবারের মতন সেরার মুকুট পরেন মেসি।

মেসি নিজেও জাতীয় দলের অধিনায়ক থাকায় ভোট দেয়ার সুযোগ ছিল। এই লড়াইয়ে থাকা কিলিয়ান এমবাপেও ফ্রান্স দলের অধিনায়ক হিসেবে ভোট দিয়েছেন। মেসি নিজের প্রথম পছন্দ হিসেবে বেছে নেন গত বছর ম্যানচেস্টার সিটির হয়ে দুর্দান্ত পারফর্ম করা হালান্ডকে। দ্বিতীয় হিসেবে বেছে নেন কিলিয়ান এমবাপে ও স্বদেশী জুলিয়ান আলভারেজকে তৃতীয় পছন্দে রাখেন।

ফ্রান্স অধিনায়ক নিজের প্রথম পছন্দে বেছে নেন তার সাবেক পিএসজি সতীর্থ মেসিকে। এমবাপের দ্বিতীয় পছন্দ হালান্ড আর ম্যানচেস্টার সিটির কেভিন ডি ব্রুইনাকে তৃতীয় পছন্দে রেখেছেন তিনি।  হালান্ড ভোট দেওয়ার সুযোগ পাননি, কারণ নরওয়ের অধিনায়ক নন তিনি।

কোচদের মধ্যে মেসি ভোট দিয়েছেন তার সাবেক কোচ সিটির পেপ গার্দিওয়ালাকে, যিনি সেরা কোচ হয়েছেন। এরপর বার্সা কোচ জাভি হার্নান্দেজ ও ইতালি কোচ লুসিয়ানো স্পেলেত্তিকে ভোট দেন আর্জেন্টাইন মহাতারকা।

Comments

The Daily Star  | English

Consumers brace for price shocks

Consumers are bracing for multiple price shocks ahead of Ramadan that usually marks a period of high household spending.

9h ago