ফেডারেশন কাপে জয় পেয়েছে আবাহনী-মোহামেডান

ফেডারেশন কাপে নিজ নিজ ম্যাচে জয় পেয়েছে দেশের দুই ঐতিহ্যবাহী দল মোহামেডান স্পোর্টিং ক্লাব ও আবাহনী লিমিটেড।

ফেডারেশন কাপে নিজ নিজ ম্যাচে জয় পেয়েছে দেশের দুই ঐতিহ্যবাহী দল মোহামেডান স্পোর্টিং ক্লাব ও আবাহনী লিমিটেড। চট্টগ্রাম আবাহনীর বিপক্ষে পিছিয়ে পড়েও দারুণ জয় তুলে নিয়েছে বর্তমান চ্যাম্পিয়ন মোহামেডান। অন্যদিকে ব্রাদার্স ইউনিয়নকে রীতিমতো উড়িয়ে দিয়েছে বাংলাদেশ প্রিমিয়ার লিগে ধুঁকতে থাকা আবাহনী।

মঙ্গলবার গোপালগঞ্জের শেখ ফজলুল হক মনি স্টেডিয়ামে চট্টগ্রাম আবাহনীর বিপক্ষে ২-১ গোলের ব্যবধানে জিতেছে মোহামেডান স্পোর্টিং ক্লাব। মোহামেডানের হয়ে একটি করে গোল দিয়েছেন জাফর ইকবাল ও মোজাফফর মোজাফফরভ। চট্টগ্রাম আবাহনীর হয়ে গোলটি করেন আজিজ আবোলাজি আবু।

এদিন ম্যাচের ১৩তম মিনিটে সেট পিস থেকে হজম করে মোহামেডান। ফ্রি কিক থেকে বল পেয়ে দারুণ এক হেডে লক্ষ্যভেদ করেন নাইজেরিয়ান ফরোয়ার্ড আবু। প্রথমার্ধের যোগ করা সময়ে সমতা ফেরায় সাদাকালোরা। মোজাফফরভের ফ্রি কিক পোস্টে লেগে ফিরে আসলে ফিরতি শটে জাল খুঁজে নেন জাফর।

৫৫তম মিনিটে জয়সূচক গোলটি করেন মোজাফফরভ। কর্নার হেডে ঠিকভাবে ক্লিয়ার করতে না পারলে পেয়ে জান এমানুয়েল সানডে। তার হেড চট্টগ্রাম আবাহনী গোলরক্ষক আশরাফুল ইসলাম রানা আটকানোর পর আলগা বলে সাইড ভলিতে লক্ষ্যভেদ করেন উজবেকিস্তানের মিডফিল্ডার মোজাফফরভ।

বসুন্ধরা কিংস অ্যারেনায় দিনের অপর ম্যাচে ব্রাদার্স ইউনিয়নকে ৬-০ গোলে উড়িয়ে দিয়েছে আবাহনী লিমিটেড। দলের হয়ে হ্যাটট্রিক করেছেন ওয়াশিংতন ব্রান্দাও দি সান্তোস। জোড়া গোল করেছেন স্টুয়ার্ট কর্নেলিয়াস। অপর গোলটি করেছেন নাবীব নেওয়াজ জীবন।

ম্যাচের ১৫তম মিনিটে প্রথম গোলের দেখা পায় আবাহনী। দারুণ এক কোনাকুনি শটে লক্ষ্যভেদ করেন জীবন। ৩১তম মিনিটে দ্বিতীয় গোল পায় দলটি। কর্নার থেকে মিলাদ শেখ সুলেমানি হেডের ফাঁকায় পেয়ে যান ওয়াশিংতন। হাঁটু দিয়ে আলতো টোকায় জাল খুঁজে নিতে কোনো ভুল হয়নি এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের। এই দুই গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় আবাহনী।

৭১তম মিনিটে নিজেদের অর্ধে ব্রাদার্সের মহসিন আহমেদ বল হারালে পেয়ে যান ওয়াশিংতন। দারুণ এক শটে নিজের দ্বিতীয় গোল আদায় করে দেন তিনি। এর দুই মিনিট পরই পূরণ করেন হ্যাটট্রিক। জোনাথনের ফ্রি কিক থেকে সৃষ্ট জটলায় বল পেয়ে যান ওয়াশিংতন। ফাঁকায় থেকে জাল পাঠিয়ে হ্যাটট্রিকের উল্লাসে মাতেন তিনি।

৮২তম মিনিটে এক ডিফেন্ডারকে কাটিয়ে জায়গা করে দারুণ এক শটে লক্ষ্যভেদ করেন সেন্ট ভিনসেন্টের ফরোয়ার্ড কর্নেলিয়াস। চার মিনিট পর ওয়াশিংতনের পাস থেকে অসাধারণ এক ব্যাক হিলে নিজের দ্বিতীয় গোল আদায় করে নেন তিনি।

Comments

The Daily Star  | English

International Mother Language Day: Languages we may lose soon

Mang Pru Marma, 78, from Kranchipara of Bandarban’s Alikadam upazila, is among the last seven speakers, all of whom are elderly, of Rengmitcha language.

6h ago