সৌদি প্রো লিগ ছেড়ে আয়াক্সে যোগ দিলেন হেন্ডারসন

মাত্র ছয় মাসেই শেষ হলো লিভারপুলের সাবেক অধিনায়ক হেন্ডারসনের সৌদি অভিযান।

বেশ কয়েকদিন থেকেই গুঞ্জন ছিল সৌদি প্রো লিগ ছাড়তে যাচ্ছেন জর্ডান হেন্ডারসন। শেষ পর্যন্ত সেই গুঞ্জন সত্যি হলো। মাত্র ছয় মাসেই শেষ হলো তার সৌদি অভিযান। আল-ইত্তিফাক ছেড়ে নেদারল্যান্ডসের ক্লাব আয়াক্স আমস্টারডামে যোগ দিলেন এই ইংলিশ মিডফিল্ডার।

চলতি মৌসুমের শুরুতে লিভারপুল ছেড়ে ইত্তিফাকে যোগ দিয়েছিলেন হেন্ডারসন। লিভারপুল কিংবদন্তি স্টিভেন জেরার্ডের অধীনে সৌদির এই ক্লাবে নাম লেখান তিনি। ক্লাবটির সঙ্গে তার চুক্তি ছিল তিন বছরের। কিন্তু মাত্র ছয় মাস না যেতেই হাঁপিয়ে উঠলেন এই তারকা।

সৌদি আরব ছাড়ার পর সামাজিকমাধ্যমে হেন্ডারসন লিখেছেন, 'খুবই দুঃখ নিয়ে জানাচ্ছি যে, এই মুহূর্ত থেকেই আল ইত্তিফাক ছেড়ে যাচ্ছি। সিদ্ধান্তটি খুব সহজ ছিল না, তবে আমার মনে হয়েছে, নিজের জন্য ও আমার পরিবারের জন্য এটিই সেরা পদক্ষেপ। গত ছয় মাসে আমার পাশে থাকার জন্য ক্লাব ও সমর্থকদের প্রতি কৃতজ্ঞতা। একদম প্রথম দিন থেকেই ভালোবাসার উষ্ণতা অনুভব করেছি এখানে।'

হেন্ডারসনের সৌদি প্রো লিগ ছাড়ার বিষয়টি নিশ্চিত করেছে তার ক্লাব আল-ইত্তিফাকও। এক বিবৃতিতে তারা জানিয়েছে, হেন্ডারসনকে সম্মান করে পারস্পরিক সমঝোতার মাধ্যমে তারা তাকে ছেড়ে দিতে সম্মত হয়েছে। আড়াই বছরের চুক্তিতে হেন্ডারসনের দলে টানার বিষয়টি নিশ্চিত করেছে আয়াক্সও।

আল-ইত্তিফাকের হয়ে মোট ১৭টি ম্যাচ খেলেছেন হেন্ডারসন। সৌদি লিগে তার দলের অবস্থান অষ্টম স্থানে। অন্যদিকে ডাচ লিগে তার নতুন ক্লাব আয়াক্সের অবস্থানও খুব একটা সুবিধার নয়। শীর্ষে থাকা দলের চেয়ে ২৩ পয়েন্ট পিছিয়ে রেকর্ড ৩৬ বারের চ্যাম্পিয়ন দলটি বর্তমানে রয়েছে পঞ্চম স্থানে।

Comments

The Daily Star  | English

Blaze-hit building has no fire exit: PM Hasina

Prime Minister Sheikh Hasina today bemoaned that there was no fire exit in the multi-storied building that caught fire on Bailey Road leaving dozens of people dead

3h ago