মৌসুম শুরুর আগেই বড় ধাক্কা মায়ামির

এবারও পূর্ণশক্তির দলকে পুরো মৌসুমে পাচ্ছে না ইন্টার মায়ামি

চোটের কারণে গত মৌসুমে বেশ সংগ্রাম করেছে মেজর সকার লিগের (এমএলএস) ক্লাব ইন্টার মায়ামি। মৌসুমের শুরুর দিকেই নিয়মিত অধিনায়ক সহ অনেক খেলোয়াড়কেই হারায় তারা। নতুন মৌসুমেও অবস্থার পরিবর্তন হয়নি। বেশ কিছু অপরিহার্য খেলোয়াড়কে ছাড়াই মৌসুম শুরু করতে হচ্ছে তাদের।

প্রাক-মৌসুমের শুরুটা আশানুরূপ শুরু হয়নি ইন্টার মায়ামির জন্য। এল সালভাদরের বিপক্ষে তাদের মৌসুমের প্রথম ম্যাচে গোলশূন্য ড্র করে দলটি। সেই ম্যাচে বড় ধাক্কা হয়ে আসে ২১ বছর বয়সী আর্জেন্টাইন অ্যাটাকিং মিডফিল্ডার ফাকুন্দো ফারিয়াসের ইনজুরি। পুরো মৌসুমের জন্যই ছিটকে গিয়েছেন এই তরুণ।

ম্যাচে সেদিন লিওনেল মেসির বদলি হিসেবে দ্বিতীয়ার্ধে মাঠে নেমেছিলেন ফারিয়াস। কিন্তু হাঁটুর চোটে স্ট্রেচারে করে মাঠ ছাড়তে হয় তাকে। তখনই ধারণা করা হয়েছিল এই চোট ভোগাতে পারে তাকে। শেষ পর্যন্ত জানা যায় এসিএল ক্ষতিগ্রস্ত হয়েছে তার। করাতে হবে অস্ত্রোপচার। ফলে মৌসুমের বাকি অংশে আর পাওয়া যাবে না তাকে।

গত বছরের জুলাইয়ে ইন্টার মিয়ামিতে যোগ দিয়েছিলেন ফারিয়াস। খুব দ্রুতই দলের মূল্যবান অংশ হয়ে ওঠেন এই তরুণ। লিগ কাপ জেতা এবং ইউএস ওপেন কাপের ফাইনালে পৌঁছানোতে গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল তার। সবমিলিয়ে মোট ১৩টি ম্যাচ খেলে ৩টি গোলের পাশাপাশি ২টি অ্যাসিস্ট করেন এই আর্জেন্টাইন।

এদিকে চোটের কারণে এখনও মাঠের বাইরে আছেন কোরেটিন জিয়ান, ফ্রাঙ্কো নেগ্রি ও ইয়ান ফ্রেই। ফারিয়াসের চোটের কারণে দিয়েগো গোমেজ ও ডেভিড রুইজের মতো তরুণ মিডফিল্ডাররা স্বাভাবিকের চেয়ে বেশি সুযোগ পাবেন বলে আশা করা হচ্ছে। অভিজ্ঞ রবার্ট টেইলর এবং জিন মোতাও আরও বেশি সময় পেতে পারেন।

গত মৌসুমে এমএলএসে তালিকার সবচেয়ে নিচের দিকে থাকা মায়ামি মেসিকে পেয়েই বদলে যেতে থাকে। লিগ কাপ জিতে নিজেদের ইতিহাসে প্রথম শিরোপা স্বাদ পায় দলটি। তবে এর কিছুদিন পরই চোটে পড়েন মেসি। এরপর আর আহামরি তেমন লড়াই করতে পারেনি দলটি। লিগ থেকে ছিটকে যায় মাঝ পথেই। সেরা খেলোয়াড়দের হারানোটা মৌসুম জুড়েই নিদারুণ ভুগিয়েছে তাদের।

Comments

The Daily Star  | English

UP chairman ‘attacked’ in Natore over VGF rice distribution

Fingers pointed at local lawmaker’s supporters; he refutes allegation

21m ago