'এমবাপের চেয়ে হালান্ডকে বেশি প্রয়োজন রিয়ালের'

করিম বেনজেমা ক্লাব ছাড়ার পর বিকল্প হিসেবে তেমন কাউকে দলভুক্ত করেনি রিয়াল

অনেক দিন থেকেই রিয়াল মাদ্রিদের রাডারে কিলিয়ান এমবাপে। একবার তো রিয়ালে যোগ দেওয়ার ব্যাপারটা অনেক এগিয়েছিল এই ফরাসি ফুটবলারের। এবার আবার ফ্রি এজেন্ট হয়ে আসার গুঞ্জন বেশ চড়া। তবে স্প্যানিশ জায়ান্টদের এমবাপেকে দলে না টেনে ম্যানচেস্টার সিটির আর্লিং হালান্ডকে আনার পরামর্শ দিলেন দলটির সাবেক কোচ ফ্যাবিও ক্যাপেলো।

চলতি মৌসুম শেষেই পিএসজির সঙ্গে চুক্তি শেষ হয়ে যাচ্ছে এমবাপের। তাকে ধরে রাখার চেষ্টা চালাচ্ছে ফরাসি ক্লাবটি। রিয়ালও চেষ্টা করছে বহুকাঙ্ক্ষিত খেলোয়াড়কে দলে ভেড়াতে। যদিও এখনও নিজের ভবিষ্যৎ নির্ধারণ করতে পারছেন না এমবাপে। তবে শেষ পর্যন্ত তাকে না পেলে সান্তিয়াগো বার্নাব্যুতে কেন জুড বেলিংহ্যামের সাবেক সতীর্থ হ্যাল্যান্ডকে বেশি প্রয়োজন তা ব্যাখ্যা করেছেন ক্যাপেলো।

স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কার সঙ্গে আলাপকালে এই ইতালিয়ান কোচ বলেন, 'এমবাপে সেন্টার ফরোয়ার্ড নন, ও উইংয়ে বেশি খেলতে পছন্দ করে। মাদ্রিদে ভিনিসিয়ুস থাকলেও এমবাপে এমবাপেই! মাদ্রিদ যদি তাকে স্বাক্ষর করাতে চায়, তাহলে তাদের নিজেদেরকে জিজ্ঞাসা করতে হবে যে তাদের এখন কোনো সেন্টার ফরোয়ার্ড আছে কিনা। এবং তাদের কেউ নেই। তাদের এটাই আরও বেশি প্রয়োজন।'

তবে রিয়ালের জন্য হালান্ডকে উপযুক্ত খেলোয়াড় মানলেও খেলোয়াড় হিসেবে এমবাপেকেই এগিয়ে রাখছেন ক্যাপেলো, 'আপনি যদি প্রযুক্তিগত মানের দিকে তাকান, কে সেরা ফুটবলার, তাহলে হাল্যান্ডের উপরে থাকবে এমবাপে।'

উল্লেখ্য, চলতি মৌসুমের শুরুতে রিয়াল ছেড়ে সৌদি প্রো লিগে যোগ দেন করিম বেনজেমা। কিন্তু তার বিকল্প হিসেবে এখনও কোনো খেলোয়াড় দলে টানেনি তারা। দলটির সাবেক ফরোয়ার্ড হোসেলুকে ধারে আনে দলটি। এরপর থেকে তিনিই সেন্টার ফরোয়ার্ড হিসেবে খেলছেন। ধারা আসার পর রিয়ালের জার্সিতে সব প্রতিযোগিতা মিলে ২৯ ম্যাচে ১১ গোল দিয়েছেন ৩৩ বছর বয়সী এই ফরোয়ার্ড। 

Comments

The Daily Star  | English

Flood situation in Sylhet, Sunamganj worsens

Heavy rains forecast for the next 3 days in region

9h ago