নাপোলিকে হারানোর পরিকল্পনা লেভানদোভস্কির

দিয়াগো ম্যারাডোনা স্টেডিয়ামে চ্যাম্পিয়ন্স লিগের প্রথম লেগের ম্যাচে ১-১ গোলে ড্র করে নাপোলি-বার্সেলোনা।

নাপোলির মাঠে প্রথম লেগে দারুণ খেলেছিল বার্সেলোনা। বিশেষকরে প্রথম আধা ঘণ্টায় তো দুর্দান্ত ছিল দলটি। কিন্তু তারপরও ড্র মেনে সন্তুষ্ট থাকতে হয় তাদের। তবে ঘরের মাঠে কাঙ্ক্ষিত জয়টা তুলে নিতে চায় তারা। ফিরতি লেগে প্রথম লেগের প্রথম ৩০ মিনিটের মতো খেলতে পারলেই লক্ষ্যে পৌঁছানো সম্ভব বলে মনে করেন দলের অন্যতম সেরা তারকা রবার্ট লেভানদোভস্কি।

আগামী ১৩ মার্চ ন্যু ক্যাম্পে ফিরতি লেগের মাঠে নাপোলির মুখোমুখি হবে বার্সেলোনা। এই ম্যাচে নাপোলিতে খেলা সেই ফর্মটিই অনুকরণ করতে হবে বলে জানিয়ে লেভা বলেন, 'আমরা নাপোলির বিপক্ষে সত্যিই ভালো খেলেছি। প্রথম ৩০ মিনিটে আমরা সত্যিই ভালো খেলেছি। আমাদের দ্বিতীয় গোলটির দরকার ছিল, কিন্তু এখন এটা করার জন্য আমাদের হোম লেগ রয়েছে।'

'আমরা যদি নেপলসের প্রথমার্ধের মতো শুরু থেকে খেলি, তাহলে আমি মনে করি আমরা জিততে পারব এবং আরও গোল করতে পারব। আমরা যা করতে চাই তা হলো পরের রাউন্ডে যাওয়া,' যোগ করেন এই পোলিশ ফরোয়ার্ড।

নাপোলিকে আতিথেয়তা দেওয়ার আগে বাকি সব ম্যাচেও জিততে চান এই ফরোয়ার্ড, 'নাপোলি একটি বিপজ্জনক দল যেখানে সত্যিই ভালো খেলোয়াড় রয়েছে। কিন্তু আমরা এই ম্যাচটি জিততে চাই এবং যদিও এর আগে এখনও সময় আছে, আমরা ততক্ষণ পর্যন্ত আমাদের বাকি সব ম্যাচগুলোও জিততে চাই।'

চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচের আগে লা লিগায় দুটি ম্যাচ খেলবে বার্সেলোনা। ঘরের মাঠে মায়োর্কার বিপক্ষে নামার আগে অ্যাথলেতিক বিলবাওর মাঠে অ্যাওয়ে ম্যাচ খেলবে তারা। এই দলটির বিপক্ষে কোপা দেল রে'তে হেরে বিদায় নিয়েছিল কাতালানরা। আর চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচের পরপরই তারা খেলবে অ্যাতলেতিকো মাদ্রিদের বিপক্ষে। তাই সামনের সময়টা বেশ কঠিনই তাদের জন্য।

এদিকে লা লিগার শিরোপা ধরে রাখাটা বেশ কঠিন হয়ে গিয়েছে বার্সার জন্য। শীর্ষে থাকা রিয়াল মাদ্রিদের চেয়ে ৮ পয়েন্ট পিছিয়ে তৃতীয় স্থানে আছে তারা। কোপা দেল রে থেকে তো বিদায় হয়েছে আগেই। সুপার কোপাতেও হতাশ করে দলটি। শিরোপাশূন্য থাকতে না চাইলে কিছুটা কঠিন হলেও সম্ভাবনাটা টিকে আছে কেবল চ্যাম্পিয়ন্স লিগেই।

Comments

The Daily Star  | English

Abu sayed’s death in police firing: Cops’ FIR runs counter to known facts

Video footage shows police shooting at Begum Rokeya University student Abu Sayed, who posed no physical threat to the law enforcers, during the quota reform protest near the campus on July 16. He died soon afterwards.

6h ago