রাতে সুদানের বিপক্ষে অনুশীলন ম্যাচ খেলতে নামবে বাংলাদেশ

সৌদি আরবে প্রস্তুতির অংশ হিসেবে সুদানের বিপক্ষে দুটি অনুশীলন ম্যাচ খেলবে বাংলাদেশ।

ফিলিস্তিনের বিপক্ষে চলতি মাসেই ফিফা বিশ্বকাপ বাছাইপর্বে হোম ও অ্যাওয়ে দুই ম্যাচেই মাঠে নামবে বাংলাদেশ দল। এর আগে মধ্যপ্রাচ্যের পরিস্থিতির সঙ্গে মানিয়ে নিতে সৌদি আরবে রয়েছেন জামাল ভুঁইয়ারা। সেখানে প্রস্তুতির অংশ হিসেবে সুদানের বিপক্ষে দুটি অনুশীলন ম্যাচ খেলবেন তারা। তার প্রথমটি অনুষ্ঠিত হবে আজ রোববার রাতে।

বর্তমানে বাংলাদেশের মতো সুদান দলও সৌদি আরবে অনুশীলন ক্যাম্প করছে। সেখানে আলোচনা সাপেক্ষে এই প্রস্তুতি ম্যাচ আয়োজন করে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। বাংলাদেশ সময় রাত সাড়ে ১১টায় শুরু হবে সুদানের বিপক্ষে প্রস্তুতি ম্যাচটি। দুই দলের অপর প্রস্তুতি ম্যাচটি হবে ১৪ মার্চ। সেই ম্যাচটিও শুরু হবে একই সময়।

বাফুফে থেকে এক ভিডিও বার্তায় দলের ম্যানেজার আমের খান বলেছেন, ''যখন আমরা জানলাম যে সুদানের জাতীয় দলও এখানে প্রশিক্ষণ নিচ্ছে, আমরা তাদের সঙ্গে যোগাযোগ করেছি। দুই দল সম্মত হওয়ার পরে, আমরা সৌদি ফেডারেশনকে জানিয়েছি এবং তারা সবুজ সংকেত দিয়েছে।'

'এই দুটি ম্যাচ ফিফা বন্ধুত্বপূর্ণ নয়, বরং এগুলো অনুশীলন ম্যাচ হিসাবে গণ্য হবে। তবে, এই ম্যাচগুলো ফিলিস্তিনের বিপক্ষে প্রস্তুতি হিসাবে খুবই গুরুত্বপূর্ণ,' যোগ করেন আমের।

গত ২ মার্চ সৌদি আরবের উদ্দেশে দেশ ছেড়ে যাওয়া বাংলাদেশ দল ২১ মার্চ ফিলিস্তিনের বিপক্ষে অ্যাওয়ে ম্যাচের জন্য কুয়েতে উড়ে যাবে এবং পাঁচ দিন পর ২৬ মার্চ কিংস অ্যারেনায় অনুষ্ঠিত হবে ফিরতি ম্যাচ।

উল্লেখ্য, ফিফা র‍্যাঙ্কিংয়ে বর্তমানে ১২৭ নম্বরে রয়েছে সুদান। যেখানে বাংলাদেশের অবস্থান ১৮৩ নম্বরে।

 

Comments

The Daily Star  | English

Ctg’s Tekpara slum fire guts 80 shanties

At least 80 shanties were burned down in a fire that broke out at a slum at Tekpara in Firingibazar of Chattogram city this afternoon

9m ago