ডি ব্রুইনার ক্রুদ্ধ প্রতিক্রিয়াতে উল্টো খুশি গার্দিওলা!

ম্যাচের ৬৯ মিনিটে তুলে নেওয়ায় মাঠেই গার্দিওলার উপর মেজাজ দেখান ডি ব্রুইনা

কেভিন ডি ব্রুইনার অ্যাসিস্টেই ম্যাচে এগিয়ে গিয়েছিল ম্যানচেস্টার সিটি। শেষ পর্যন্ত অবশ্য সেই লিড ধরে রাখতে পারেনি দলটি। এরমধ্যেই আবার নির্ধারিত সময়ের ২১ মিনিট বাকি থাকতে ডি ব্রুইনাকে তুলে নেন কোচ পেপ গার্দিওলা। তখন স্প্যানিশ কোচের উপর অসন্তোষ প্রকাশ করেন এই বেলজিয়ান তারকা।

অ্যানফিল্ডে আগের দিন স্বাগতিক লিভারপুলের বিপক্ষে ইংলিশ প্রিমিয়ার লিগের গুরুত্বপূর্ণ ম্যাচে ১-১ গোলে ড্র করে ম্যানচেস্টার সিটি। প্রথমার্ধের ২৩ মিনিটে জন স্টোনসের হেডারে এগিয়ে যায় তারা। তবে দ্বিতীয়ার্ধের পঞ্চম মিনিটে সফল স্পট কিকে সমতা টানেন অ্যালেক্সিস ম্যাক আলিস্টার। ফলে পয়েন্ট টেবিলে লিভারপুলের পেছনেই রইল গার্দিওলার দল।

তবে সব ছাপিয়ে আলোচনা ওই ডি ব্রুইনার প্রতিক্রিয়া নিয়েই। ক্ষোভ দেখিয়ে মাঠ ছাড়ার সময় গার্দিওলাকে কিছুটা বলতেও দেখা যায় এই বেলজিয়ানকে। অথচ তার এমন প্রতিক্রিয়ায় কি-না বেজায় খুশি হয়েছেন এই স্প্যানিশ কোচ।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে গার্দিওলা বলেন, 'আমি এটা দেখে খুশি। আমি এটা পছন্দ করি যদি ও বিরক্ত হয়, এটা ভালো। (তবে) সে এখন খুশি। সে জানে আমরা কি মিস করছিলাম। আমাদের বল ধরে রাখা প্রয়োজন ছিল। এরপর সে যখন মাঠ ছাড়ে আমরা ভালো করেছি।'

কিছু দিন আগেই লম্বা ইনজুরি কাটিয়ে মাঠে ফিরেছেন ডি ব্রুইনা। শিরোপা ধরে রাখার মিশনে তাকে শেষ পর্যন্ত প্রয়োজন বলে জানান গার্দিওলা, 'কিন্তু শোনেন, কেভিন... কেভিন সম্পর্কে আমি কী বলতে পারি? আমাদের তাকে প্রয়োজন এবং ও খুব গুরুত্বপূর্ণ।'

মাঠ ছাড়ার সময় ক্রুদ্ধ প্রতিক্রিয়া দেখালেও পরে ডাগআউটে বসে ডি ব্রুইনাকে বোঝাতে দেখা যায় গার্দিওলাকে। তাতে যে এই কোচ সফল হয়েছেন তা বোঝা গেছে ম্যাচ শেষে। মাঠেই গার্দিওলার সঙ্গে কোলাকুলি করেন ডি ব্রুইনা।

Comments

The Daily Star  | English

NBR suspends Abdul Monem Group's import, export

It also instructs banks to freeze the Group's bank accounts

3h ago