চোটে পড়েছেন এমিলিয়ানো

উয়েফা কনফারেন্স লিগে আগামী বৃহস্পতিবার অলিম্পিয়াকোসের বিপক্ষে খেলবে অ্যাস্টন ভিলা

প্রায় দুই যুগ পর আবারও কোনো ইউরোপিয়ান প্রতিযোগিতার সেমি-ফাইনালে উঠেছে অ্যাস্টন ভিলা। ফরাসি ক্লাব লিলেকে হারিয়ে উয়েফা কনফারেন্স কাপের শেষ চারের টিকিট কাটে দলটি। টাই-ব্রেকারে গড়ানো সেই ম্যাচের মূল নায়ক ছিলেন আর্জেন্টাইন গোলরক্ষক এমিলিয়ানো মার্তিনেজ। তবে সেমিতে অলিম্পিয়াকোসের বিপক্ষে তাকে পাওয়া নিয়ে শঙ্কায় পড়েছে ক্লাবটি।

শনিবার রাতে ভিলা পার্কে ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচে চেলসির সঙ্গে ২-২ গোলে ড্র হওয়া ম্যাচে চোটে পড়েন এমিলিয়ানো। মার্ক কুকুরেল্লার আত্মঘাতী গোল ও মর্গান রজার্সের গোলে প্রথমার্ধে দুই গোলের ব্যবধানে এগিয়ে ছিল ভিলা। তবে চোটের কারণে দ্বিতীয়ার্ধে মাঠে নামতে পারেননি এমিলিয়ানো। তার জায়গায় বদলি হিসেবে মাঠে নামেন রবিন ওলসেন।

এই ম্যাচে ভিলার জন্য বড় দুঃসংবাদ এমিলিয়ানোর চোটে পড়া। ম্যাচের ২৬তম মিনিটেই বল দখলের লড়াইয়ে ডান পায়ে চোট পান তিনি। বিরতির পর সেই পায়ে অস্বস্তি বোধ করায় আর মাঠে নামেননি। এরমধ্যে আগামী বৃহস্পতিবার ঘরের মাঠে কনফারেন্স লিগের সেমিফাইনালের প্রথম লেগে গ্রীসের ক্লাব অলিম্পিয়াকোসের মুখোমুখি হবে তারা। এই ম্যাচে অবশ্য নিষিদ্ধ এমিলিয়ানো। তবে দ্বিতীয় লেগেও তাকে নাও পেতে পারে তারা। 

আজ রোববার স্ক্যান করার পর চোটের অবস্থা জানা যাবে বলে জানিয়েছেন দলটির কোচ উনাই এমেরি। এছাড়া চেলসি ম্যাচে চোট পান ইউরি টিলেমানও। তাদের অবস্থা জানিয়ে কোচ এমেরি বলেন, 'দুইজনের ইনজুরি নিয়ে আমাদের আগামীকাল (আজ) পর্যন্ত অপেক্ষা করতে হবে। আশা করি এটা বড় কিছু নয় তবে আমি ঠিক জানি না। তবে তারা যদি দুই-তিন সপ্তাহের জন্য ছিটকে যায় তাহলে আমাদের অন্য খেলোয়াড়দের সুযোগ দিতে হবে।'

তবে এমিলিয়ানো ছিটকে গেলে বড় দুশ্চিন্তায় পড়তে হতে পারে ভিলাকে। কারণ আগের দিন প্রথমার্ধে গোলবার অক্ষত থাকলেও দ্বিতীয়ার্ধে ওলসেন নামার পর দুটি গোল হজম করে দলটি। দুটি গোলই হয় ডিবক্সে ডান প্রান্ত থেকে কোণাকোণি। শেষ দিকে ভিএআরে একটি গোল বাতিল না হলে হারতেই হতো তাদের।

উল্লেখ্য, ২০০২-০৩ মৌসুমে ইন্টারটোটো কাপের সেমি-ফাইনালে খেলেছিল তারা। এর আগের মৌসুমে এই আসরের শিরোপা জিতেছিল দলটি। তবে চ্যাম্পিয়ন্স লিগে (তৎকালীন ইউরোপিয়ান কাপ) সবশেষ ১৯৮১-৮২ সালে শিরোপা জিতেছিল দলটি।

 

Comments

The Daily Star  | English

Efficient generators at industries can slash LNG imports by 21%: study

Replacing captive power generators at industries with more efficient models and using them effectively can cut liquefied natural gas (LNG) imports by 21 percent saving $460 million a year, according to a study

7m ago